Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরের আরিফ হত্যাকাণ্ডের ৩ আসামি ঢাকায় গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ২:৫৫ পিএম

গাজীপুরের বাসন থানাধীন চান্দনায় চাঞ্চল্যকর আরিফুল ইসলাম ওরফে আরিফ হত্যাকাণ্ডের মূলহোতাসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল শুক্রবার দিনগত রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন পাঁচ নম্বর সেক্টরের ২ নম্বর রোডের ১৩ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটক তিনজন হলেন- হত্যাকাণ্ডের মূলহোতা মো. হারুন হোসেন ওরফে অন্তর (২৪), জাফর আহম্মেদ ওরফে শামীম (২৩) ও আল-আমীন (২৬)।
র‌্যাব-১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিপিসি-২) সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন জানান, গত ২২ ডিসেম্বর চান্দনা পূর্ব পাড়া এলাকায় আরিফুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করে হত্যা করা হয়। ঘটনার পর থেকেই র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। যার ধারাবাহিকতায় উত্তরা থেকে হত্যাকাণ্ডের মূলহোতাসহ তিনজনকে আটক করা হয়েছে।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, নিহত আরিফুল ও আটক আসামিরা একটি সংঘবদ্ধ মাদকব্যবসায়ী চক্রের সদস্য। তারা একে অপরের সঙ্গে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। ঘটনার দুই মাস আগে ভিকটিম আরিফুল মাদক ব্যবসার পাওনা টাকাকে কেন্দ্র করে হারুনকে মারধর করেন। একপর্যায়ে আরিফুল নিজেই মাদকব্যবসা শুরু করেন। মাদকব্যবসার আধিপত্য ও টাকা-পয়সার লেনদেনকে কেন্দ্র করে তাদের মধ্যে বেশ দুরত্ব তৈরি হয়।

ঘটনার দিন গত ২২ ডিসেম্বর রাত আনুমানিক ১০ টার দিকে আটকরা ও তাদের সহযোগী পলাতক আসামি বাবু, ইয়াসিন, আক্তার, বাধন, মুন্না, ইমন হোসেন বুলেটসহ অজ্ঞাতপরিচয় চার থেকে পাঁচ জন মিলে আরিফুলকে ডেকে ঘটনাস্থলে নিয়ে যান। সেখানে তারা আরিফুলকে এলোপাথাড়ি মারধর করে গুরুতর জখম করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

আটকদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি সালাউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ