Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিভিন্ন পণ্যে বিশেষ ছাড়

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রথম শুক্রবার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের জন্য বিশেষ ছাড় দিচ্ছে পণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলো। মেলায় দেশিয় ও বিদেশি ব্র্যান্ডের প্যাভিলিয়নে যেকোনো পণ্য কিনলেই থাকছে নিশ্চিত ১০ শতাংশ ছাড়। এছাড়াও বিভিন্ন পণ্যের উপর রয়েছে ৩০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। ক্রেতাদের জন্য বিশেষ ছাড় দিচ্ছে দেশের বৃহৎ প্লাস্টিক ও মেলামাইন পণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠান আরএফএল।
গতকাল শুক্রবার বাণিজ্য মেলায় ইতালিয়ানোর প্যাভিলিয়নে দেখা গেছে, সহস্রাধিক পণ্য দিয়ে সাজানো হয়েছে এটি। এক ছাদের নিচেই রাখা হয়েছে কিচেন, ক্লিনারসহ বিভিন্ন স্টেশনারি পণ্য। একই সঙ্গে রয়েছে মেলামাইনের বাহারি পণ্য। গ্রাহকদের জন্য রাখা হয়েছে বিশেষ প্যাকেজও। ছাড়ে অর্থাৎ কম দামে বিভিন্ন পণ্য ক্রয় করতে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।
এক ক্রেতা বলেন, ঘুরতেই এসেছিলাম। পাশাপাশি পছন্দ হলে কিছু কেনাকাটা করব। বেশ কিছু অফার ভালো লেগেছে। কিচেন ও মেলামাইন আইটেমে নতুনত্ব দেখছি। ৩০ শতাংশ ছাড়ে ইতালিয়ানোর ডিনারসেট এবং প্লেট কিনেছি। ইতালিয়ানোর সাব অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. সেলিম জানান, শুক্রবার হিসেবে যে পরিমাণ ক্রেতা সাধারণের প্রত্যাশা থাকে সেটা এখনো দৃশ্যমান নয়। এবার আমাদের প্যাভিলিয়নে নিত্যনতুন পণ্যের সমাহার রয়েছে। ক্রেতাদের পছন্দের পণ্য আর চাহিদা বিবেচনায় দামে ছাড় তো রয়েছেই।
এবারের মেলায় মোট স্টল ও প্যাভিলিয়নের সংখ্যা ৪৮৩টি। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা ১১২টি, মিনি প্যাভিলিয়নের সংখ্যা ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টলের সংখ্যা ২৪৩টি। এর মধ্যে বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি এবং বিদেশি প্রিমিয়ার স্টলের সংখ্যা ১৭টি। এবারের মেলায় ২১টি দেশ অংশ নিয়েছে। এর মধ্যে বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, দুবাই, ইতালি ও তাইওয়ান।
গত বুধবার সকালে মাসব্যাপী ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলা আয়োজনকারীরা জানান, নিয়মানুযায়ী বছরের শুরুর দিন উদ্বোধন হওয়া এ মেলা আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।
এ বছর প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিটের দাম বাড়িয়ে ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলা

২৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ