Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়র প্রার্থী দক্ষিণের সবাই বৈধ, উত্তরে জাপার প্রার্থী অবৈধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:২৬ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ দলীয় সাত প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। অন্যদিকে উত্তরে মেয়র পদে জাতীয় পার্টির প্রার্থী ছাড়া অন্য ছয় জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। গতকাল গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে দক্ষিণের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন সবার মনোনয়ন বৈধ ঘোষণা করেন।
এছাড়া রাজধানীর আগারগাঁওয়ে এনআইএলজি ভবনে যাচাই-বাছাই শেষে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জাতীয় পার্টির প্রার্থী ছাড়া বাকি ছয়জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। এ সময় মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকা দক্ষিণের বৈধ মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ। এ সময় মেয়র প্রার্থীরা সাংবাদিকদের কাছে তাদের অভিমত ব্যক্ত করেন।

অন্যদিকে ঢাকা দক্ষিণের বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আওয়াল, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, সিপিবির আহম্মেদ সাজেদুল হক রুবেল, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও পিডিপির শাহীন খান। এ ছাড়া জাতীয় পার্টির মেয়র প্রার্থী ব্রিগেডিয়ার (অব.) কামরুল ইসলামের প্রার্থীতা অবৈধ বলে ঘোষণা করেছে রিটানিং কর্মকর্তা।
ঢাকা উত্তরে সংরক্ষিত নারী আসনে দুই জন, সাধারণ ওয়ার্ডের ১৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আর মেয়র প্রার্থী ছয় জন, সংরক্ষিত নারী আসনে ৮৭ জন ও সাধারণ ওয়ার্ডে ৩৫৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আজ থেকে ৫ জানুয়ারি পর্যন্ত আপিল করা যাবে। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ