Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইজতেমায় আগতদের ভিসা দেয়া হবে নিয়ম অনুযায়ী -ইজতেমা ময়দানে স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর জেলা ও টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:২৬ এএম

নিয়মনীতির মধ্যে থেকে বিদেশি মেহমানদের ভিসা দেয়া হবে এবং দুই পক্ষই শান্তিপূর্ণভাবে ইজতেমার কার্যক্রম শেষ করার আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বিকেলে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে ৫৫তম বিশ্ব ইজতেমার সার্বিক ব্যবস্থাপনা কার্যক্রম অবহিতকরণ ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার। এছাড়াও সভায় বিশ্ব ইজতেমার দুই পর্বের পাঁচ জন করে দশজন শীর্ষ মুরুব্বিসহ বিভিন্ন বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা অংশ নেন।

এদিকে, সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও মুসল্লিদের সুবিধার্থে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে আলাদা নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। নিরাপত্তায় থাকছে আইনশৃঙ্খলা বাহিনীর ১৬ হাজার সদস্য। র‌্যাব ও পুলিশের মোট ২৪টি ওয়াচ টাওয়ার স্থাপনসহ নেয়া হয়েছে ৫ স্তরের নিরাপত্তা পরিকল্পনা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ