Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রবাসী ভাইকে নিয়ে বাড়ি ফেরার পথে লাশ হলেন দম্পতি

বছরের প্রথম দিনে নিহত আরো ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

নতুন বছরের প্রথম দিনে প্রবাসী ভাইকে নিয়ে বাড়ী ফেরার পথে লাশ হয়ে ফিরলেন স্বামী-স্ত্রী। এছাড়া দেশের বিভিন্ন স্থানে গত ২০ ঘণ্টায় ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রাজধানী ঢাকায় ও নাটোরে ২ জন করে, চট্টগ্রাম, নোয়াখালী, নড়াইল ও রাঙামাটিতে একজন করে

চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রামে সউদী ফেরৎ ভাইকে নিয়ে ব্যক্তিগত গাড়ীযোগে বাড়িতে আসার পথে মহাসড়ক থেকে ব্রীজসংলগ্ন খাদে পড়ে দুইজন নিহত হয়েছে। নিহতরা হলো নোয়াখালীর কবিরহাট উপজেলার পুর্ব গোরাকনগর এলাকার রাবেয়া বেগম রুমি (২৫) ও তার স্বামী- সাইফুল ইসলাম। গতকাল বুধবার সকাল আনুমানিক ৯.৩০ টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সুজাতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রুমির আতœীয় কবিরহাটের বাচ্চু মিয়া জানান, প্রবাস থেকে আসা হুমায়ুন কবিরকে ঢাকা থেকে রিসিভ করে বাড়ী নিয়ে আসছিলেন রুমি ও তার স্বামী সাইফুল। নিহতরা হুমায়ুন কবিরের বোন এবং ভগ্নিপতি বলেও জানান তিনি। মিয়াবাজার হাইওয়ে ফাঁড়ির ওসি সরফ উদ্দিন জানান, দুর্ঘটনার খবর পেয়ে নিহতের উদ্ধার করে ফাঁড়িতে আনা হয় এবং আহতদের নিকটবর্তী হাসপাতালে প্রেরণ করা হয়।

প্রত্যক্ষদর্শী ও উদ্ধারে অংশ নেওয়া অনেকে জানান, শতাধিক উৎসুক জনতা দুর্ঘটনার দৃশ্যটি দেখলেও ৪-৫জন ছাড়া কেউ আহতদের উদ্ধারে নামেনি। এসময় উদ্ধারকর্মীরা চিৎকার করে রাস্তার দুই পাশে থাকা উৎসুক জনতাকে আহতদের উদ্ধারে নামার জন্য আহ্বান জানান।

ঢাকা : থার্টি ফাস্ট নাইটে রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর বাড্ডা ও যাত্রাবাড়ি এলাকায় দুর্ঘটনা দু’টি ঘটে। সড়ক দুঘর্টনায় নিহতরা হলেন- মোর্শেদ আলম (৪০) ও নয়ন (২৩)। তাদের মধ্যে মোর্শেদ আলম যাত্রাবাড়ী হাসেম রোডে পিকআপ ভ্যানের ধাক্কায় নিহত হন। আর নয়ন মধ্য বাড্ডার সামনে ইউটার্ন করার সময় আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লাগে আহত হন। পরে গতকাল বুধবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চট্টগ্রাম : নগরীর পতেঙ্গা কাটগড়ে গতকাল বেপরোয়া ট্রাকের ধাক্কায় এক স্কুল ছাত্রী নিহত হয়েছে। রেশমি আক্তার (১০) স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী। । নিহত রেশমি আক্তার পতেঙ্গা এলাকার মো. শাহানু মিয়ার মেয়ে। পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া দৈনিক ইনকিলাবকে বলেন, রেশমি বাসা থেকে ঘুরতে বের হয়েছিলো। এসময় ট্রাকের ধাক্কায় সে গুরুতর আহত হয়। পরে তাকে চমেক হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। ট্রাক চালককে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।

নাটোর : নাটোরে গতকাল নাটোর-বগুড়া মহাসড়কের নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া এলাকায় যাত্রীবাহী দুইটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ১৫ জন। আহতদের নাটোর সদর হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত লিখন আহমেদ (২৩) দুর্ঘটনা কবলিত নিশিতা পরিবহনের হেলপার এবং ফারুক হোসেন (৩২) ওই বাসের যাত্রী ও নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া এলাকার ছাবেদ আলীর ছেলে ।

নাটোর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. গাইবান্ধা থেকে রাজশাহীগামী নান্নু পরিবহনের সাথে নাটোর থেকে বগুড়াগামী নিশিতা পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিশিতা পরিবহনের হেলপার লিখন মারা যান। আহত হন আরো অন্তত ১৫ জন। আহতদের মধ্যে থেকে আশংকাজনক অবস্থায় ৪ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে পথে ফারুক হোসেন নামে আরো একজন মারা যান।

নোয়াখালী : নোয়াখালীর কোম্পানীগঞ্জে গত মঙ্গলবার রাতে ট্রাকের ধাক্কায় ইসমাইল হোসেন রুবেল (২৮) নামে শ্যালো ইঞ্জিনচালিত নসিমনের এক যাত্রী নিহত হয়েছে। নিহত ব্যক্তি ওই উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের গাদলা খালেক বাড়ির আব্দুল খালেকের ছেলে।
রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে বাসের ধাক্কায় সাহেব আলী (২৫) নামে এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে জেলা সদরের সাপছড়ি এলাকার রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নড়াইল : নড়াইল-যশোর সড়কের এসএম সুলতান গেট এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক গোলাম সাকলাইন প্রত্যয় নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত নয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত প্রত্যয় নড়াইল শহরের আলাদাতপুরের গোলাম মোস্তফা মোল্যা এবং নড়াইল সরকারি উচ্চ (বালক) বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরা সুলতানার ছেলে। তিনি এলএলবির শিক্ষার্থী ছিলেন।

 

 



 

Show all comments
  • MD Mahade Hassan ২ জানুয়ারি, ২০২০, ১:১৬ এএম says : 0
    হে আল্লাহ তুমি এদের সবাই কে জান্নাতুল ফেরদৌসের অধিকারী করে দাও।
    Total Reply(0) Reply
  • Mohammad Abulkalam Azad ২ জানুয়ারি, ২০২০, ১:১৬ এএম says : 0
    ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন
    Total Reply(0) Reply
  • Rayhan Sharif Sabbir ২ জানুয়ারি, ২০২০, ১:১৮ এএম says : 0
    এ ধরনের দুর্ঘটনার জন্য ঐ গাড়ির ড্রাইভার দায়ী। এরা এত rough চালায় !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ