Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পাপনসহ বিসিবির ১০ জনকে উকিল নোটিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ৪:২২ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনসহ সংস্থাটির দশ কর্মকর্তাকে উকিল নোটিশ পাঠানো হয়েছে। বাইলজ অমান্য করায় সবুজ বাংলা ক্রীড়াচক্র নামের ঢাকার তৃতীয় বিভাগের একটি ক্লাব এ উকিল নোটিশ পাঠিয়েছে।
নাজমুল হাসান পাপন ছাড়াও উকিল নোটিশ পাওয়াদের তালিকায় রয়েছেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এবং ঢাকা মেট্রোপলিস ক্রিকেট কমিটির (সিসিডিএম) চেয়ারম্যান। নোটিশটি পাঠিয়েছে ক্লাবটির সমন্বয়ক আলী আহমেদ।
নোটিশ পাঠানোর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, তৃতীয় বিভাগ লিগের এবারের আসরে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) দুইবার বাইলজ অমান্য করেছে। নিয়ম অনুযায়ী, দুই দলের পয়েন্ট সমান হলে পয়েন্ট টেবিলের ক্রম নির্ধারণ করতে ম্যাচ জয়ের সংখ্যা দেখা হবে। জয়ের সংখ্যা যদি সমান হয় তবে দেখা হবে মুখোমুখি লড়াইয়ের ফলাফল। কিন্তু সে নিয়ম না মেনে সুপার লিগের ক্রম নির্ধারণ করা হয় মুখোমুখি জয়ের হিসেবে। ফলে বেশি জয় পেয়েও বাদ পড়ে ঢাকা ক্রিকেটার্স।
অন্যদিকে, চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণে আবার হিসাবে আনা হয় জয়ের সংখ্যা। পয়েন্ট টেবিলের দুইরকম নিয়মের কারণে তৃতীয় বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হতে পারেনি। এরপর সিসিডিএম ও বিসিবির কাছে এই নিয়ম পরিবর্তনের ব্যাখ্যা চায় ক্লাব কর্তৃপক্ষ। তাদের কোনো সাড়া না পাওয়াই ক্লাবের পক্ষ থেকে উকিল নোটিশ পাঠানো হয়েছে।
সবুজ বাংলা ক্রীড়াচক্রের সাধারণ সম্পাদক রিয়াজ আহমেদ বাবু জানান ‘আমরা খুব ছোট একটা বিষয় জানতে চাই। একই টুর্নামেন্টে কীভাবে দুইবার দুই নিয়ম ব্যবহার করা হয়। প্রথমে যে নিয়ম ছিল সেটা অনুসরণ করলে নারায়ণগঞ্জ ক্রিকেট একাডেমি সুপার লিগে আসতে পারত না। অন্যদিকে দ্বিতীয়বার একই ঘটনার সমাধান করতে তারা কীভাবে ভিন্ন নিয়ম অনুসরণ করেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ