Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নাগেশ্বরীতে জমির বিরোধে নিহত ১ : আহত ৩

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

নাগেশ্বরী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : নাগেশ্বরীতে জমিজমাকে কেন্দ্র করে সংঘর্ষ হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষে ১ জন নিহত ৩ জন আহত হয়েছে।
জানা গেছে, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের ভবানীপুর সরকারপাড়া গ্রামের ছেলে ময়েজ উদ্দিনের সহিত হাসনাবাদ ইউনিয়নের শ্রীপুর সঠিবাড়ী গ্রামের আ. করিম প্রধানের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে মামলা চলে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ২০ জুন ময়েজ উদ্দিনের ভাতিজা শফিকুল, মাইদুল ও রবিউল এবং ভাগিনা আব্দুল আলিম জমিতে আইলে আগাছা ছাটাই করতে যায়। জমিতে যাওয়া মাত্রই সেখানে ওৎ পেতে থাকা আব্দুল করিম প্রধান তার ছেলে, তার ভাই ও ভাতিজাদের সাথে নিয়ে দেশীয় অস্ত্রসহ শফিকুল, মাইদুল, রবিউল ও আব্দুল আলিমের উপর হামলা চালায়। হামলায় শফিকুল, মাইদুল, ও আব্দুল আলিম আহত হলেও বেদরক মারপিটের শিকার হয় রবিউল। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর শফিকুল, মাইদুল ও আব্দুল আলিম সুস্থ্যতা বোধ করলেও রবিউলের অবস্থার অবনতি দেখে তাকে রংপুর প্রাইম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় গত ২৩ জুন রবিউল মৃত্যুবরণ করে। পরে রংপুর কোতয়ালী থানার সহযোগিতায় রবিউলের ময়না তদন্ত শেষে ২৪ জুন রবিউলের লাশ বাড়ীতে দাফন করা হয়। রবিউলের ছোট ভাই শফিকুল বাদী হয়ে আব্দুল করিম প্রধান (৫৮), আব্দুস সোবাহান (৫৭), আব্দুল কাদের (৫২), নুর মোহাম্মদ (৫০) ও আব্দুর রহিম ওরফে দুখুসহ (৪৭) ১৫ জনকে আসামী করে নাগেশ্বরী থানায় একটি হত্যা মামলা দায়ের করে (মামলা নং-১৭)।
আহত শফিকুল বলেন, আমার ভাইকে তারা নির্মম ভাবে পিটিয়ে হত্যা করেছে। আমার ভাই একটু পানি খেতে চেয়েছিল, কিন্তু তারা আমার ভাইকে এক ফোটা পানি পর্যন্ত খেতে দেয়নি। আমি এর সুষ্ঠু বিচার চাই। এ ব্যাপারে ময়েজ উদ্দিন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ওরা সকলে মিলে আমার এতিম ভাতিজাকে পিটিয়ে খুন করেছে। আমি এর উপযুক্ত বিচার দাবি করছি। এ বিষয়ে মামলা তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মাসুমুর রহমান জানান, থানায় একটি হত্যা মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাগেশ্বরীতে জমির বিরোধে নিহত ১ : আহত ৩
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ