Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজেপিকে একঘরে করার আহ্বান মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৩:৪২ পিএম

সম্প্রতি এনপিআর চালুর কথা ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। শুরু থেকেই রাজ্যে তা হবে না বলে ঘোষণা দিয়েছে কেরালা ও পশ্চিমবঙ্গ। সে বিষয়ে আজ আরেকবার 'বাংলায় এনপিআর হবে না' বলে ঘোষণা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
ভারতের লোকসভা ভোটে হাতছাড়া হয়েছিল পুরুলিয়া। আর কলকাতার পর নাগরিকত্ব আইনের প্রতিবাদে এবার পুরুলিয়া দিয়েই জেলাসফর শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিএএ-এনআরসির প্রতিবাদে পুরুলিয়া টাউনে ৫ কিলোমিটারের মিছিল এসে ‘সারাদেশে বিজেপিকে একঘরে’ করার আহ্বান জানালেন তৃণমূল কংগ্রেস নেতা মমতা বন্দ্যোপাধ্যায়। এই মর্মে শুধু বিরোধী রাজনৈতিক দলই নয়, দেশের নাগরিক সমাজকেও রাস্তায় নামার অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
“বৈধভাবে এদেশে বসবাসকারী নাগরিকদের নাগিরকত্ব কেড়ে নিতে চাইছে বিজেপি। সবার কাছে আমার অনুরোধ, একজোট হয়ে বিজেপেকেই গোটা দেশে একঘরে করে দিন।' মিছিল শুরুর আগে সমাবেশ থেকে আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশাপাশি আরও একবার মমতা জানিয়ে দেন, সিএএ বাতিল না হলে আমি আন্দোলন থামাব না। আপনারা শুধু ভোটার লিস্টে নাম রয়েছে কিনা দেখে নিন। বাকি আমি দেখে নেব। বাংলা থেকে কাউকে তাড়াতে দেব না। দেশ থেকে তাড়াতে দেব না।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ