Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টাকা ছাড়া পুলিশ ভেরিফিকেশনের নিশ্চয়তা দিলেন ফরিদপুরের পুলিশ সুপার

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ৪:৪১ পিএম

পুলিশ ক্লিয়ারেন্স ও পাসপোর্টের ভেরিফিকেশনের জন্য কোন রকম অর্থ লেনদেন না করতে ফরিদপুর জেলার সকল নাগরিকের প্রতি আহবান জানিয়েছেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বিপিএম।
রবিবার বেলা সকাল সাড়ে ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পাসপোর্ট ও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ভেরিফিকেশনের সফটওয়্যার ভিত্তিক কার্যক্রম সংক্রান্ত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় একথা জানান পুলিশ সুপার।
আলিমুজ্জামান জানান, সম্প্রতি ঢাকা রেঞ্জের বিভিন্ন জেলায় পাসপোর্ট ও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ভেরিফিকেশনের সফটওয়্যার (পিপিসি) ভিত্তিক কার্যক্রম শুরু হয়েছে। এই সফটওয়্যারের মাধ্যমে এখন থেকে সেবা প্রার্থী আবেদনকারী স্বয়ংক্রিয়ভাবে এসএমএসের মাধ্যমে তদন্তকারী অফিসারের নাম ও মোবাইল নাম্বার এবং ঢাকা রেঞ্জের একটি সাপোর্ট মোবাইল নাম্বার পেয়ে যাবেন।
তিনি জানান, এতে করে আবেদনকারী তার ভেরিফিকেশনের সর্বশেষ অবস্থা জানতে পারবেন। তাছাড়া জরুরী ক্ষেত্রে ০৩ দিন ও সাধারন ক্ষেত্রে ০৫ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে দেওয়া হবে।
পুলিশ সুপার আরো বলেন, সীমাবদ্ধতার মধ্যেও পুলিশকে জনবান্ধব করার সর্বচ্চো চেষ্টা করা হচ্ছে। জনগনকেও সচেতন হতে হবে যাতে কোনরকম ভেরিফিকশনে তারা অর্থের লেনদেন না করেন। পুলিশের কোন সদস্য যদি লেনদেন করতে চান সেক্ষেত্রে তারা যেন পুলিশ সুপারের ০১৭১৩৩৭৩৫৫০ নাম্বারে অভিযোগ করেন। শতভাগ নিশ্চয়তার সাথে অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
মতবিনিময় সভায় অন্যানের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, মো. সাইফুজ্জামান, রাশেদুল ইসলাম, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, প্রফেসর মো. শাহজাহান, পান্না বালাসহ ফরিদপুরের কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Nadim ahmed ২৯ ডিসেম্বর, ২০১৯, ৭:৪৬ পিএম says : 0
    Special thanks and regards to SP Mr. Alimuzzaman for his intention of an honest statement. Yes. It's an statement of police that without bribery (extra money) police do not do anything in Bamgladesh except for killing innocent people. So, requesting people of a district or town not to provide any money/bribery to police is definitely a brave intention.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ ভেরিফিকেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ