Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৮ এমপির পদত্যাগ অথবা বহিষ্কার চান কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৬:৫১ পিএম

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, একাদশ নির্বাচনে ভোট হয় নাই, আমরা সবাই বলেছি ভোট হয় নাই। সাড়ে তিন‘শ সদস্যের এই অবৈধ সংসদ। জাতীয় ঐক্যফ্রন্টের ৮ জন সদস্য যেমনি ভাত খাবার সময় যেমন ভাত পড়ে যায়, ঠিক তেমনি ৮ জন সদস্যকে নির্বাচিত দেখানো হয়েছিলো। তারা কিন্তু সংসদেও গেছে। যদি সংসদ অবৈধ হয়, আপনাদের যে ৮ জন গেছে- এরাও অবৈধ।

তিনি বলেন, হয় তারা পদত্যাগ করুন, ৩০ তারিখে আগেই হয় তাদের বহিষ্কার করুন। দেখবে মানুষ আপনাদের পেছনে যাবে। দ্বিচারিতা করা রাজনীতিতে শুভ কথা নয়। একদিকে থাকতে হবে সেই দিক হচ্ছে মানুষের দিক। মানুষ দিক ছাড়া লাভ নাই, লাভ নাই, লাভ নাই।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কাউন্সিলে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, আমি জানি, সব সময় যেকোনো অসমর্থিত সরকারেররা রাজনৈতিক দলগুলোকে ছিন্ন-ভিন্ন করতে চায়। জাসদ বেশ কয়েকটা খন্ডে বিভক্ত হয়েছে। আমি যতদিন বেঁচে থাকবো আসম আবদুর রবের নেতৃত্বে জাসদকেই আসল মনে করবো। সেই জাসদ হবে একটা মানুষ তার সন্তান নিয়ে যে গর্ববোধ করে, আমি মনে করি জাসদ বাংলাদেশের রাজনীতির প্রথম সন্তান।

তিনি বলেন, কেউ যদি ভাবেন, জাসদকে টুকুরো টুকরো করবেন, অঙ্গহানি করবেন, তারা ভুল ভাবেন। জাসদ বাংলাদেশের প্রেক্ষাপটে বাংলাদেশের সামাজিক লক্ষ্য অর্জনে, অর্থনৈতিক লক্ষ্য অর্জনে জাসদের জন্ম হয়েছে। সেই জাসদ বাংলাদেশ যতদিন থাকবে, ততদিন বেঁচে থাকবে।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে ও কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক, শ্রমিক, নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা আবদুল মঈন খান, জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা মোস্তফা জামাল হায়দার, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, বিকল্পধারার নুরুল আমীন ব্যাপারী, শাহ আহমেদ বাদল, জেএসডির তানিয়া রব, মো. সিরাজ মিয়া। অনুষ্ঠানে বিএনপির জয়নুল আবদিন ফারুক, গণফোরামের আবু সাইয়িদ, মহসিন রশিদও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের সিদ্দিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ