Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে ভূমিকা রাখতে হবে কুমিল্লায় প্রেস কাউন্সিল চেয়ারম্যান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৪:৪০ পিএম

বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, প্রকৃত ও পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে হলুদ সাংবাদিকতা বা ইয়েলো জার্নালিজমের বিরুদ্ধে ভূমিকা রাখতে হবে। হলুদ সাংবাদিকতার কারণেই এপেশা নানাভাবে প্রশ্নবিদ্ধ হচ্ছে। দেশব্যাপী সাংবাদিকদের সঠিক তালিকা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। সঠিক তালিকা প্রণয়ন হলেই প্রেস কাউন্সিলের ওয়েবসাইটে দেওয়া হবে।

শনিবার সকালে কুমিল্লা জেলা প্রশাসকের কনফারেন্স রুমে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সংবাদপত্র ও সাংবাদিকতার মানোন্নয়নে ও মান সংরক্ষণের লক্ষ্যকে সামনে রেখে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আজিমুল আহসান, বিশেষ আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা। স্বাগত বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সচিব মো. শাহআলম, শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা সিনিয়র তথ্য অফিসার মীর আহসানুল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ