Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এগিয়ে থেকেও সিটির হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৩:৩৬ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে দশ জনের দল নিয়েও ম্যাচের ৮১ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু শেষ দশ মিনিটে জোড়া গোল হজম করে হারের স্বাদ নিয়েই বাড়ি ফিরতে হয় গার্দিওয়ালার শিষ্যদের
শুক্রবার প্রিমিয়ার লিগে নিজেদের ১৯তম ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে তাদের মাঠেই খেলতে নামে ম্যানসিটি। তবে ম্যাচের ১২ মিনিটেই ধাক্কা খায় সিটি। দিয়েগো জোতাকে ডি বক্সের বাইরে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন সিটির গোলরক্ষক অ্যাডারসন। পরে স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরোর পরিবর্তে দ্বিতীয় গোলরক্ষক ব্রাভোকে নামান গার্দিওয়ালা। যদিও এ লাল কার্ড নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। টিভি রিপ্লেতে দেখা যায়, ভারসাম্য হারিয়ে নিজেই পড়ে যান জোতা।
তবে ১০ জন দল নিয়ে দুর্দান্ত খেলা উপহার দেয় ম্যানসিটি। ২২ মিনিটে পেনাল্টি পায় দলটি। যদিও প্রথমে পেনাল্টির সিদ্ধান্ত দেয়নি রেফারি। পরে ভিএআরের মাধ্যমে পেনাল্টির সিদ্ধান্ত দেওয়া হয়। রাহিম স্টার্লিংয়ের নেওয়া পেনাল্টি কিক ঠেকিয়ে দেন উলভারহ্যাম্পটনের গোলরক্ষক রুই প্যাট্রিসিও। তবে শট নেওয়ার আগেই প্যাট্রিসিও গোললাইন থেকে মুভ করায় আবারও পেনাল্টি নেওয়ার সুযোগ পান স্টার্লিং। এবারও ঠেকিয়ে দেন প্যাট্রিসিও। তবে ফিরতি কিকে বল জালে জড়ান স্টার্লিং।
ম্যাচের দ্বিতীয় গোলটিও দেয় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটে কেভিন ড ব্রুইনের অ্যাসিস্টে নিজের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং। এরপর ৫৫ মিনিটে ব্যবধান কমান অ্যাডামা ট্রাওরে। রুবেন নেভেসের অ্যাসিস্টে গোল করেন এ উলভারহ্যাম্পটন ফুটবলার। ম্যাচের ৮১ মিনিট পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ম্যানসিটিই। তবে এরপরই দুর্দান্তভাবে ম্যাচে ফিরে উলভারহ্যাম্পটন। ৮২ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরায় জিমেনেস। এরপর ৮৯ মিনিটের জয়সূচক গোলটি করেন ডোহার্টি।
১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ম্যানসিটি। দুইয়ে থাকা লেস্টার সিটির পয়েন্ট সমান ম্যাচে ৩৯। অন্যদিকে ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ