Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নুরের ওপর হামলার মামলা ডিবিতে হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলার ঘটনায় দায়ের করা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করেছে শাহবাগ থানা পুলিশ। মামলাটি ডিবি পুলিশ তদন্ত করবে। গতকাল সকালে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, গত রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। ভিপির কক্ষে এ হামলার ঘটনা ঘটে। হামলায় নুর ও তার সংগঠনের অন্তত ২৪ জন নেতাকর্মী আহত হন। এদের মধ্যে একজনকে লাইফ সাপোর্টে নিতে হয়েছিল। ছয় জন ছিলেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে।
এ ঘটনায় শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে গত ২৩ ডিসেম্বর দিবাগত রাত ১২টায় একটি মামলা করে। এছাড়াও নুর একটি অভিযোগ দায়ের করে। পরে পুলিশ মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদী হাছান শান্তকে গ্রেফতার করে। তারা বর্তমানে পুলিশ রিমান্ডে রয়েছেন। এছাড়াও ২৪ ডিসেম্বর ৩৭ জনকে আসামি করে নুরুল হক নুর একটি অভিযোগপত্র দেন শাহবাগ থানায়। পুলিশ তার অভিযোগও গ্রহণ করেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুর

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ