Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেন্ট্রাল ইন্টেলিজেন্স

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

‘উই’য়ার দ্য মিলার্স’ (২০১৩) চলচ্চিত্রের জন্য খ্যাত রসন মার্শাল থারবার পরিচালিত অ্যাকশন কমেডি ‘সেন্ট্রাল ইন্টেলিজেন্স’। ‘দ্য মিস্ট্রি অফ পিটসবার্গ’ (২০০৯) এবং ‘ডজবল : আ ট্রু আন্ডারডগ স্টোরি’ থারবার পরিচালিত অন্য দুটি চলচ্চিত্র।
১৯৯৬ সাল। রবি (ডোয়েইন জনসন) স্কুলের সবচেয়ে বন্ধুহীন এক কিশোর। দেখতে অদ্ভুত আর মোটা বলে সবার আক্রমণের পাত্র সে। অন্যদিকে ক্যালভিন (কেভিন হার্ট) স্কুলের সফলতম ছাত্রদের একজন। সে আজ বিশেষ সম্মাননা পাচ্ছে স্কুলে বাস্কেটবল গ্রাউন্ডে। ঠিক সেই সময় কয়েকজন বখাটে ছাত্র রবিকে নগ্ন অবস্থায় সেই মাঠে ঠেলে দেয়। ক্যালভিন তার শরীর থেকে কাপড় খুলে বিব্রতকর অবস্থা থেকে রবিকে রক্ষা করে। সেই থেকে ক্যালভিন রবির বন্ধুতে পরিণত হয়, আসলে সেই রবির একমাত্র বন্ধু। এরপর একে একে ২০ বছর চলে যায়। সবাই যে যার কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। ক্যালভিন এখন একজন সফল অ্যাকাউন্টেন্ট। সফল হলেও খুব একঘেয়েমিতে ভোগে সে, তার রোমাঞ্চকর অতীতের কথা ভুলতে পারে না সে। হঠাৎ করেই স্কুল পুনর্মিলনকে কেন্দ্র করে রোমাঞ্চ ফিরিয়ে আনার সুযোগ আসে। একই সময় তার সঙ্গে ফেইসবুকে বব স্টোনের সঙ্গে বন্ধুত্ব হয় যে আসলে সেই রবি। এখন আর সে আর সেই আগের মতো মেদবহুল নয়, সুঠাম দেহের অধিকারী এবং সে আসলে সিআইএ’র এজেন্ট। বব ক্যালভিনের কাছে তার একটি মিশনের জন্য সাহায্য চায়। কিন্তু এমন রোমাঞ্চ তো কামনা করেনি ক্যালভিন। নিজের অনিচ্ছায় সে জড়িয়ে পড়ে গুপ্তচরদের এক জটিল জালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেন্ট্রাল ইন্টেলিজেন্স
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ