Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিকে টপকে গেলেন লেভানডোস্কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৭:০৯ পিএম

ফুটবল বিশ্বে লিওনেল মেসি এক অনন্য প্রতিভা। তার ঘরেই তারাই সবচেয়ে বেশি ফিফা বর্ষসেরা, ব্যালন ডি’অর ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা। অন্যান্য প্রতিযোগিতা আলোচনা করলেও দেখা যায় তাদের হাতেই উঠেছে সবচেয়ে বেশি শিরোপা।
গত এক দশক ধরে সর্বোচ্চ গোলদাতার তালিকাতেও রাজত্ব করেছেন আর্জেন্টাইন ও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। কেবল ২০০৯ সালে এডিন জেকো ও ২০১৭ সালে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন হ্যারি কেন। ২০১৯ সালেও এ দুজনের কেউই সর্বোচ্চ গোলদাতা হননি। মেসিকে পেছনে ফেলে বছর শেষ করলেন পোল্যান্ডের রবার্ট লেভানডোস্কি। ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে বায়ার্ন মিউনিখ ও জার্মানির হয়ে ৫৮ ম্যাচে ৫৪ গোল করেছেন তিনি।
অপরদিকে, এ বছর ৫৮ ম্যাচে মেসি গোল করেছেন ৫০টি। কোপা আমেরিকায় নিষেধাজ্ঞার পর জাতীয় দলের হয়ে ৪টি ম্যাচ খেলতে পারেননি মেসি। তৃতীয় স্থানে থাকা পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপে ৪৯ ম্যাচে করেছেন ৪৪ গোল। ৪১ গোল নিয়ে তালিকার চারে আছেন ম্যানসিটির ইংলিশ স্ট্রাইকার রাহিম স্টার্লিং। যদিও তার সামনে এ সংখ্যা এগিয়ে নেওয়ার সুযোগ রয়েছে এখনো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ