Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এনআরসিতে মুখ খুললেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও জাতীয় নাগরিক পঞ্জির (এনআরসি) বিরুদ্ধে প্রতিবাদ চলছে গোটা ভারতে। সাধারণ মানুষের পাশাপাশি বলিউড-টালিউড তারকারাও শুরু করেছেন আন্দোলন। এবার আন্দোলনে যোগ দিয়ে মুখ খুললেন বলিউড নায়িকা সোনাক্ষী সিনহা

স¤প্রতি মুক্তি পাওয়া দাবাং থ্রি সিনেমা নিয়ে প্রশ্ন করা হয় সোনাক্ষী সিনহাকে। জবাবে তিনি বলেন, দাবাং থ্রি’র ব্যবসার চেয়েও বর্তমানে বেশি গুরুত্বপূর্ণ নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রতিবাদ করা।
ভারতজুড়ে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলছে। ফলে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রতিবাদ করা সবচেয়ে জরুরি বলেও মন্তব্য করেন সোনাক্ষী সিনহা

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে স¤প্রতি সরব হন ফারহান আখতার। এবার সেই তালিকায় নতুন করে নাম লেখালেন সোনাক্ষী। তবে এ আইনের প্রতিবাদ করায়, ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ এর ব্র্যান্ড অ্যাম্বাসাডার থেকে পরিণীতি চোপড়াকে সরিয়ে দেয়া হয়েছে। যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেননি পরিণীতিও।
উল্লেখ্য, ভারতের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী সরকার গত ১১ ডিসেম্বর পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন পাসের পর দেশটিতে বিক্ষোভ শুরু হয়। ২০১৪ সালে দেশটিতে ক্ষমতায় আসার পর এমন তীব্র বিক্ষোভ এবং বিরোধিতার মুখে প্রথমবারের মতো পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ