Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘রেমিট্যান্স যোদ্ধাদের মর্যাদা রক্ষায় সচেষ্ট থাকতে হবে’

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন। জনশক্তি রপ্তানিতে কুমিল্লা শীর্ষ স্থানে রয়েছে। কেবল তাই নয়, রেমিট্যান্স প্রেরণেও অন্যতম অবস্থানে রয়েছে কুমিল্লা।
এখানকার অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ় করার প্রত্যয়ে কুমিল্লার সন্তানরা বিদেশে অক্লান্ত পরিশ্রম করে যে রেমিট্যান্স দেশে পাঠাচ্ছে তার একটি অংশ আজকে সমাজের উন্নয়নে, ধর্মীয় কাজেও ব্যবহার হচ্ছে। তাদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল রাখছে। রেমিট্যান্স যোদ্ধাদের অধিকার মর্যাদা রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। গতকাল সোমবার দুপুরে কুমিল্লা সদর উপজেলায় ধনুয়াখলা আহমদিয়া ফাজিল মাদরাসায় দুবাই প্রবাসী শিল্পপতি ড. মাহাবুব আলম মানিক সিআইপি’র অনুদানে নির্মিত তিনতলা ভবনবিশিষ্ট মরহুম আলহাজ আবদুল আজিজ বিএবিটি ছাত্রবাস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাজী বাহার এসব কথা বলেন। মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. সেকান্দর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট হোসনেয়ারা বকুল, টোকিও সেট গ্রুপ লিমিটেডের এমডি ড. মাহাবুব আলম মানিক সিআইপি, স্টার গোল্ড গ্রুপ লিমিটেডের এমডি আবুল কালাম আজাদ সিআইপি, মাদরাসা প্রিন্সিপাল মাওলানা দেলোয়ার হোসেন ভ‚ইয়া, ধনুয়াখলা ডিগ্রী কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ শামীম হায়দার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যোদ্ধাদের মর্যাদা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ