Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কুমিল্লার গোমতী পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদাভিযান শুরু

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৩:২৬ পিএম

নদ-নদী অবৈধ দখলমুক্ত করতে দেশের সর্বোচ্চ আদালত থেকে নির্দেশ দেয়ার পর প্রসাশনের উদ্যোগে সারাদেশেই বড় ধরনের উচ্ছেদাভিযান শুরু হয়েছে। বুড়িগঙ্গা, কর্ণফুলী, শীতলক্ষ্যা, তুরাগ নদী দখলের বিরুদ্ধে উচ্ছেদাভিযান শুরুর পর অবশেষে সোমবার সকাল থেকে দিনভর উচ্ছোদাভিযান চালিয়ে কুমিল্লার গোমতী নদীর দুইপাড় ও বেড়িবাধের ওপর অবৈধ ১৩৯জন দখলদারের গড়ে তোলা পাঁচশতাধিক স্থাপনা বুলড্রেজারে গুড়িয়ে দেওয়ার কার্যত্রম চলছে। আজকের দিনের মধ্যে এসব স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তারা।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার পালপাড়া সেতু এলাকা থেকে শুরু করে চানপুর বেলিব্রীজ পর্যন্ত ১৩৯জন দখলদারের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম আজ সকাল ১০টা থেকে শুরু হয়ে চলমান রয়েছে। অভিযানে দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ জানান দুপুরের খাবারের বিরতির পর উচ্ছেদাভিযান আবার শুরু হবে।
উচ্ছেদাভিযানের বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী সারাদেশের ৬৪ জেলার নদনদী খাল বিলসহ অন্যান্য সরকারী জলাশয় এবং তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে আজ গোমতী নদীর আপাতত ১৩৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
উচ্ছেদাভিযানে জেলা প্রশাসনের ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও অন্যান্য কর্মকর্তা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাখরাবাদ গ্যাসের লোকজনসহ আইনশৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদাভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ