Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কনকনে ঠান্ডায় কাঁপছে কলকাতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান। শহরে জাঁকিয়ে বসল শীত। শুধু তাই নয়, রীতিমতো রেকর্ড পতন তাপমাত্রার। বৃহস্পতিবার মরশুমের শীতলতম দিন এমনটাই জানাল আবহাওয়া অফিস। বুধবার থেকেই পারদ কমার ইঙ্গিত দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মতোই এক ধাক্কায় চার ডিগ্রি কমল তাপমাত্রা। আগামী কয়েকদিন ১১ ডিগ্রির আশেপাশেই থাকবে শহরের তাপমাত্রা জানিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই শৈত্য প্রবাহ চলছে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখÐেও। রাজ্যের উত্তরভাগ সিকিম এবং সংলগ্ন এলাকাতেও তুষারপাতের ইঙ্গিত দিয়েছে আবহাওয়া অফিস।

তবে আজ আকাশ পরিষ্কার থাকবে, তাই তাপমাত্রাও কমবে পাল্লা দিয়ে। এতদিন ধরে পশ্চিমী ঝঞ্ঝার দাপটে আটকে ছিল শীতের প্রবেশ। তবে বড়দিনের আগে জমিয়ে ঠান্ডা পড়ায় খোশ মেজাজে বঙ্গবাসী। মঙ্গলবার রাত থেকেই উত্তুরে হাওয়ার দাপট আর নলেন গুড়ের সুবাসে সুবাসিত রাজ্যবাসীর মন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ