Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্ভয়া-ধর্ষকের ফাঁসির সাজা বহাল সুপ্রিম কোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নির্ভয়া ধর্ষক অক্ষয় কুমার সিং-এর রিভিউ পিটিশন বুধবার খারিজ করল দেশের শীর্ষ আদালত। বিচারপতি আর বানুমাথির নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চ এদিন রায়ে জানায় নির্ভয়া ধর্ষণ ঘটনার পরিপ্রেক্ষিতে ২০১৭ সালে যে সিদ্ধান্ত জানানো হয়েছিল তা নতুন করে রিভিউ করার কোনও প্রশ্নই উঠছে না। ম‚ল রায়দানের সময়ে অক্ষয় কুমারের সব যুক্তি খতিয়ে দেখেছে শীর্ষ আদালত। একই সঙ্গে তিহাড় জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে অপরাধীদের মার্সি পিটিশন ফাইল করার জন্যে এক সপ্তাহের সময় দিয়ে নোটিশ দেওয়া হোক। মামলার পরবর্তী শুনানি ৭ জানুয়ারি।

সুপ্রিম কোর্টের এই রায়ের পর নির্ভয়ার মা প্রকাশ্য আদালতেই কান্নায় ভেঙে পড়েন। জানান এই রায়ে তিনি ভীষণ খুশি। একই সঙ্গে তিনি এও প্রশ্ন করেন, আর কতদিন মেয়ের হয়ে ন্যায় বিচার চেয়ে তাঁকে ঘুরতে হবে।

শীর্ষ আদালতের রায়ের পর ফের একবার অক্ষয়ের আইনজীবী এ পি সিং আবেদন করেন যাতে তার মক্কেলকে তিন সপ্তাহের সময় দেওয়া হয় রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষা চেয়ে মার্সি পিটিশন দায়ের করতে পারে। তবে এ পি সিং-এর এই দাবি খারিজ করে সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দেন, আইনে ঠিক যতটা সময় বরাদ্দ করা আছে মার্সি পিটিশন দায়ের করার তার চেয়ে একদিন বেশ সময় দেওয়া হবে না। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ