Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

৪০ স্কুলছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার দুই শিক্ষক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ছাত্রীদের যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার করা হল সরকারি স্কুলের দু’জন শিক্ষককে। তৃতীয়জন পলাতক। ক্লাস ফাইভ থেকে টেনএর প্রায় ৪০ জন ছাত্রি এই ঘটনা শিশু সুরক্ষার দায়িত্বপ্রাপ্ত অফিসারের কাছে স্বীকার করলে এই পদক্ষেপ নেওয়া হয়।

শিশু সুরক্ষা অফিসার সুনিতা যাদব বলেছেন, “সরকারি স্কুলে ছাত্রিরা শিক্ষকদের দ্বারা যৌন হেনস্থার শিকার হচ্ছে। আমাদের কাছে প্রমাণ হিসেবে ৪০ জন ছাত্রীদের স্বীকারোক্তি আছে যেখানে শিক্ষকদের হুমকি দেওয়ার কথা বলা হয়েছে। বলা হয়েছ চাহিদা পূরণ না করলে পরীক্ষায় ফেল করানোর হুমকি দেওয়া হয়”। তিনি বলেছেন, “আরও ছাত্রীরা এই বিষয় শীঘ্রই এই নিয়ে মুখ খুলবে”।

যৌন হেনস্থার কিছু ঘটনা স্কুল চত্বরের মধ্যে ল্যাবরেটরি সহ অন্যান্য জায়গায় ঘটেছে। উদ্দেশ্য প্রণোদিতভাবে এই ঘটনাগুলি সিসিটিভি কভারেজ এলাকার বাইরে করা হয়েছে।

স্থানীয় পুলিশে দায়ের করা এফআইআরে বলা হয়েছে, “সকালে তাড়াতাড়ি স্কুলে না এলে এবং দেরি করে বাড়ি না ফিরলে শাস্তি দেওয়া হবে, যৌন হেনস্থার হুমকি দিয়েই তাঁদের রাখা হত”। এফআইআরে আরও বলা হয়েছে, বড় এই স্কুল চত্বরের ম‚ল কয়েকটি অংশ ছাড়া অর্ধেকের কম জায়গায় সিসিটিভি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ