Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিত-রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভারতের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৮ পিএম

দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রানের পাহাড় গড়েছে ভারত। ব্যাটসম্যানদের তাণ্ডবে আজ বিশাখাপত্নমে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮৭ রানের বিশাল স্কোর গড়ে স্বাগতিকরা। ম্যাচে রোহিত শর্মা ও লোকেশ রাহুল সেঞ্চুরি ছাড়াও ব্যাট হাতে ঝড় তোলেন শ্রেয়াস আইয়ার ও রিশভ পান্ত।
প্রথম ম্যাচ জিতে এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ এ দিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। কিওরেন পোলার্ডের এ সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে বিশাখাপত্তনমে ব্যাট হাতে ঝড় তোলেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। দুইজনই তুলে নেন সেঞ্চুরি। ওপেনিং জুটিতেই তারা স্কোরবোর্ডে জমা করেন ৩৭ ওভারে ২২৭ রান। তবে সেঞ্চুরির পরপরই আউট হন রাহুল। তিনি করেন ১০৪ বলে ১০২ রান।
দলের বাকি ব্যাটসম্যানরা রান উৎসবে মাতলেও এ দিন হতাশ করেন বিরাট কোহলি। বিশ্বসেরা এ ব্যাটসম্যান আউট হন মাত্র এক বল খেলে কোনো রান না করেই। কোহলির বিদায়ের পর শ্রেয়াস আইয়ারের সঙ্গে ৬০ রানের জুটি গড়ে ফেরেন রোহিত। আউট হওয়ার আগে তিনি করেন ১৫৯ রান। ১৩৯ বলে এ রান করতে রোহিত হাঁকান ১৭টি চার ও ৫টি বিশাল ছক্কা।
রোহিত আউট হওয়ার পরই উইন্ডিজ বোলারদের তুলোধুনো করেন দুই ভারতীয় ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও রিশভ পান্ত। এ দুইজন মাত্র ২৫ বলে ৭৩ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। ৩ চার ও ৪ ছক্কায় ১৬ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন রিশভ। অন্যদিকে রিশভের সমান চার-ছক্কা হাঁকিয়ে ৩২ বলে ৫৩ রান করেন আইয়ার। তাদের এ তাণ্ডবে ৫০ ওভারে ৩৮৭ রানের বিশাল স্কোর পায় ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ