Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৮ হয়ে গেল ৪৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জয়া আহসান। বয়স ৪৭। তিনি নিজে অবশ্য বলছেন তার বয়স ৩৭-এর একদিনও বেশি নয়! উইকিপিডিয়ার তথ্যই ভুল!
সর্বত্রই দেখা গেছে তারকাদের উত্থান কুড়ির কোঠায়। বয়সের সঙ্গে সঙ্গে তাদের প্রোমোশন হয়েছে তন্বী কিশোরী থেকে মা-মাসির রোলে। ব্যতিক্রম আছে। তারা ক্ষণজন্মা। যেমন, মেরিল স্ট্রিপ বা জেমস বন্ডের গোয়েন্দা প্রধান জুডি ডেনস ৭০ পেরিয়েও তারা নতুন যৌবন লাভ করেছেন।
জয়া আহসান ব্যতিক্রম! যা এতদিন অভাবনীয় ছিল এবার তাই হয়েছে। ৪৭ অথবা ৩৭ বছরের এক নারী এই মুহূর্তে বাংলার সবচেয়ে কাক্সিক্ষত মুখ। ২০১৭ সালে লম্বা ইনিংস খেলতে মাঠে নেমেছেন তিনি। শুধু একের পর এক ছবি করা নয়। প্রত্যেক ছবিতে বক্স অফিসের সাফল্যকে সুনিশ্চিত করেছেন জয়া।

চলতি বছর রিলিজ করেছে তার তিনটি ছবি। বক্স অফিসে সাফল্যের তালিকায় ‘দেবী’, ‘বিজয়া’, ‘কণ্ঠ’র তিনটিই সুপারহিট। শুধু চলতি বছরই নয়। ইতোমধ্যেই জয়া সাজিয়ে নিয়েছেন ২০২০ সালের বাছাই করা ছবির লম্বা তালিকা।
তিরিশ বছর ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিকে দেখেছেন সমালোচক সাংবাদিক সোমা চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘গø্যামারও আছে, অভিনয়ও জানে এমন অভিনেত্রীর জায়গাটা টালিগঞ্জে বর্তমানে ফাঁকা পড়ে আছে। সুচিত্রা, সুপ্রিয়া, সাবিত্রীর পর দেবশ্রী ও শতাব্দীর তো ছবিই নেই। ঋতুপর্ণা এত ছবি করে যে ওর ভাল কাজগুলো ভিড়ে হারিয়ে যায়। শুভশ্রী চেষ্টা করছে গø্যামারের সঙ্গে অভিনয় মেশানোর। তবে জয়াই এখন ট্যালেন্ট আর গø্যামারকে মিশিয়ে বুদ্ধি দিয়ে কাজ করছেন।’ সূত্র : এবিপি।



 

Show all comments
  • কাওসার আহমেদ ১৮ ডিসেম্বর, ২০১৯, ২:১৯ এএম says : 0
    এরা তো আস্তে আস্তে ছোট হয়
    Total Reply(0) Reply
  • পাবেল ১৮ ডিসেম্বর, ২০১৯, ২:২০ এএম says : 0
    বয়স যাই হোক , তিনি একজন ভালো অভিনেত্রী
    Total Reply(0) Reply
  • হাবিব ১৮ ডিসেম্বর, ২০১৯, ২:২০ এএম says : 0
    সৌন্দর্য্য ও ফিটনেস ধরে রাখতে পারলে বয়স কোন ব্যাপার না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ