Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া ওয়ানডে দলে লাবুশেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৪:৩০ পিএম | আপডেট : ৪:৩০ পিএম, ১৭ ডিসেম্বর, ২০১৯

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্নাস লাবুসেন ঘরের মাঠে টেস্টে পাকিস্তান ও সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে তার অসাধারণ ফর্ম নজর কেড়েছে সবার। এর পুরস্কারটা তিনি পেয়ে গেলেন হাতেনাতে। ভারতের বিপক্ষে ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার।
আগামী জানুয়ারিতে ভারত সফর করবে অস্ট্রেলিয়া। এই সফরে জায়গা হয়নি মারকুটে গ্লেন ম্যাক্সওয়েলের। মানসিক কারণে কিছুদিন বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ফেরার ঘোষণা দিলেও দলে জায়গা হয়নি। এই সপ্তাহে তিনি ক্রিকেটে ফিরবেন বিগ ব্যাশ দিয়ে। অস্ট্রেলিয়া দলের নির্বাচক ট্রেভর হনস অবশ্য জানিয়েছেন, বিগ ব্যাশে তার ফর্ম দেখবেন তারা।
ম্যাক্সওয়েলের বাদ পড়া প্রসঙ্গে জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘ম্যাক্সওয়েল কী করতে পারে সেটা দেখতে সবাই ভালোবাসি। কিন্তু সত্যি কথা গত ১২ মাসে ও সেভাবে পারফর্ম করতে পারেনি। আমাদের বিষয়টি ভাবতে হবে।’
বাদ পড়েছেন উসমান খাজা, শন মার্শ ও মার্কাস স্টোইনিস। ফিরেছেন জশ হ্যাজেলউড, শন অ্যাবট, অ্যাশটন টার্নার ও অ্যাশটন অ্যাগার। স্পিন বিভাগের নেতৃত্ব দেবেন অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগার। বোলিং বিভাগ নিয়ে নির্বাচক হনসের কথা, ‘বোলিংয়ে আসলে যারা ভালো করছে তাদের নিয়ে দলটি গড়া হয়েছে। শন অ্যাবট ও কেন রিচার্ডসন টি-টোয়েন্টিতে ভালো করাতেই ডাক পেয়েছে।’
ওয়ানডে দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারেই, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, মার্নাস লাবুশেন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ