Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হতবাক পশ্চিম বগুড়ার মানুষ!

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ১০:৫১ এএম

শিডিউল অনুযায়ি আগামী ২৫ও ২৬ ডিসেম্বর বগুড়ার রাজাকার তালিকা প্রকাশের কথা থাকলেও প্রকাশিত প্রাথমিক তালিকায় বগুড়ার পশ্চিমাঞ্চলীয় আদমদীঘি ও জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কয়েকজন শীর্ষ স্থানীয় আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধার নাম থাকায় সংস্লিষ্ট এলাকায় যুগপৎভাবে বিস্ময় ও ক্ষোভ সৃষ্টি হয়েছে ।

যুদ্ধকালীন সময়ে জয়পুরহাট ছিল বগুড়ারওই জেলার আক্কেরপুর উপজেলা ছিল আদমদীঘি উপজেলার অংশ । সেই কারণে আক্কেলপুরের সাথে বর্তমান বগুড়া জেলার আদমদীঘি উপজেলার রাজাকার তালিকা প্রকাশ হয় । প্রকাশিত তালিকায় , আওয়ামী লীগের তৎকালীন সংসদ সদস্য, জয়পুরহাট মহকুমার সাবেক গর্ভনর কছিম উদ্ধীন আহম্মেদ, সাবেক এমএনএ মজিবর রহমান আক্কেলপুরি সহ শীর্ষ স্থানীয় আওয়ামীলীগ নেতা যথাক্রমে মরহুম ফরেজ উদ্দীন মাস্টার , মজিবর রহমান মাস্টার, তাহের উদ্দীন মাস্টার, ডা. মহসিন আলী মল্লিক, হবিবর রহমান, নজিবর রহমান সরদার সেই সাথে জীবিত মুক্তিযোদ্ধা আমিরুল ইসলামের নাম থাকায় হতবাক হয়েছে এলাকার মানুষ ।
এলাকার মুক্তিযোদ্ধা , আওয়ামীলীগের স্থানীয নেতৃবৃন্দ তীব্র নিন্দা এবং ক্ষোভ জানিয়ে রাজাকার তালিকার ভুল সংশোধনের জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষন করেছেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা তালিকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ