Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ১৭ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় নিহত ১৭ জন নিহত হয়েছেন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে নোয়াখালী ও কাপাসিয়ায় ৩ জন করে, নারায়ণগঞ্জে ২, ঢাকা, চট্টগ্রাম, যশোর, রাজশাহী, বগুড়া, নাজিরপুর, সিরাজদিখান, শ্রীপুর ও উল্লাপাড়ায় একজন করে। আহত হয়েছেন ১০ জন।
ঢাকা : রাজধানীর কারওয়ান বাজারে পিকআপ ভ্যানের ধাক্কায় সুফিয়া বেগম (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি পেশায় একজন ভিক্ষুক ছিলেন। গতকাল সকাল ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়। সুফিয়ার গ্রামের বাড়ি জামালপুর জেলার ইসলামপুর উপজেলায়। তার স্বামীর নাম তোতা মিয়া। দুই সন্তান নিয়ে খিলগাঁও স্টাফ কোয়ার্টার এলাকায় থাকতেন।

নোয়াখালী : সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে সিএনজি ও ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে ৩ যাত্রী নিহত ও তিন জন আহত হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কবিরহাট-সোনাপুর সড়কের অশ্বদিয়া স্টিল ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো, সিএনজি যাত্রী রিপর (১৬) জাভেদ (১৫)ও নোয়াখালী জেনারেল হাসপাতালে নিহত নাইম (১৭)
স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে সোনাপুরের উদ্দেশ্যে কবিরহাট থেকে একটি যাত্রীবাহী সিএনজি ছেড়ে আসে। পথে সিএনজিটি অশ্বদিয়া স্টীল ব্রিজ পার হলে বিপরীত দিক থেকে ছেড়ে আসা মালবাহী ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৬৯০৩০) সামনে থেকে চাপা দেয়। এতে সিএনজিটি ধুমড়েমুছড়ে ঘটনাস্থলে দুই যাত্রী নিহত ও তিন জন আহত হয়েছে। নোয়াখালী জেনারেল হাসপাতালের আরএমও সৈয়দ মহি উদ্দিন আব্দুল আজিম জানান, হাসপাতালে তিন জনকে আনা হয়েছে। যার মধ্যে অজ্ঞাত দুইজন মৃত, অপর জনের অবস্থাও আশংকাজনক। সুধারাম মডেল থানার ওসি নবীর হোসেন জানান, ঘটনাস্থল থেকে ট্রাকটি আটক করা হয়েছে।

চট্টগ্রাম : চলন্ত বাসে এক নারীকে যৌন হয়রানি করে ধরা পড়ার পর পালাতে গিয়ে চাকায় পিষ্ট হয়ে মারা গেছেন এক যুবক। নিহত ইসমাইল হোসেনের (২৫) বাড়ি সাতকানিয়ায়। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকালে কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায়। বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন ইনকিলাবকে বলেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে ওই যুবক বাসের ভেতর এক নারীর গায়ে হাত দেন। তিনি এর প্রতিবাদ করলে অন্য যাত্রীরাও তার দিকে তেড়ে আসে। ওই নারী পুলিশকে ফোন করেন। এতে ভয়ে চলন্ত বাস থেকে দ্রæত নামার চেষ্টা করলে পড়ে যান ইসমাইল। মুহূর্তেই বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

যশোর : যশোর সদর উপজেলার ঝনঝনিয়া গ্রামে বুধবার আলমসাধু উল্টে জমির হোসেন (৬২) নামে কৃষক নিহত হয়েছেন। তিনি চুড়ামনকাটি ইউনিয়নের গোবিলা গ্রামের বাসিন্দা।
রাজশাহী : রাজশাহী নগরীর সিটি বাইপাশ এলাকায় গতকাল সকাল এগারোটায় ট্রাকের ধাক্কায় রাকিবুল ইসলাম নামে এক যুবক নিহত হয়েছে। তার বাড়ি পবার দারুশা এলাকার ডাইংপাড়া গ্রামে। সে পেশায় রাজমিস্ত্রী।
বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে মহাসড়কে যানবাহনের চাকায় পিষ্ট হয়ে থেতলে যাওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম পৌরসভার ওমরপুর হাটের অদ‚রে পদ্মপুকুর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতের কোনো এক সময় অজ্ঞাত ওই যুবক কোনো যানবাহনের চাপায় মারা যান। এরপর তার লাশে ওপর দিয়ে অসংখ্য যানবাহন যাতায়াত করে। এ কারণে লাশ থেতলে যায় এবং মহাসড়কে হাড় ও মাংস পড়ে থাকে। স্থানীয় লোকজন পুলিশে খবর দিলে হাইওয়ে পুলিশ মহাসড়ক থেকে খন্ডগুলো উদ্ধার করে মর্গে পাঠায়।

কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় গতকাল বুধবার সন্ধ্যায় যাত্রীবাহী বাস ও সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়েছে এবং ২ জন গুরুতর আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতরা হরেন, উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার গ্রামের সফিকুলের স্ত্রী হেনা আক্তার (৩৮), তার মেয়ে মানসুরা আক্তার (১০) ও শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কুশাদিয়া গ্রামের জগদীশ বর্মনের পুত্র জীবন চন্দ্র বর্মন (৪০)। আহতরা হলো উপজেলার বারিষাব ইউনিয়নের চেংনা গ্রামের নূরুল ইসলামের স্ত্রী সাবানী বেগম ও নিহত জীবন চন্দ্রের ভাগ্নী রীতা রাণী বর্মন।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বাসচাপায় মা ও ছেলে নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ৮টার দিকে ঢাকা ও সিলেট মহাসড়কে উপজেলার পুরিন্দা শিমুলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নরসিংদীর মাধবদী উপজেলার কান্দাইল এলাকার জাহাঙ্গীরের স্ত্রী মানসুরা (৪০) ও তাদের ছেলে আসিফ (৪)। নিহত দুইজন একই বাসের যাত্রী ছিলেন।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর জানান, রাতে ঢাকা ও সিলেট মহাসড়কে উপজেলার পুরিন্দা শিমুলতলী এলাকায় দুটি বাস প্রতিযোগিতা করে ওভারটেকিংয়ের চেষ্টা করে। এ সময় মানসুরা তার কোলের সন্তানকে নিয়ে বাস থেকে নামার জন্য দরজার পাশে দাঁড়ান। পরে সেখান থেকে পড়ে দিয়ে একই বাসের পেছনের চাপায় পিষ্ট হয়ে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় বাসটি জব্দ করা গেলেও চালক ও হেলপার পলাতক রয়েছেন বলে তিনি জানান।

নাজিরপুর (পিরোজপুর) : সড়ক দুর্ঘটনায় পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণ এর ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদিকা ‘ফারমিন মৌলী’ নিহত হয়েছেন। গত মঙ্গলবার তিনি ঢাকা থেকে দোলা পরিবহনের বাস যোগে টুঙ্গিপাড়া এসে পৌঁছান। পরে বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সেখান থেকে মটরসাইকেলে চড়ে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের নিজ বাড়িতে ফেরার পথে রাত ৮ টার দিকে বাগেরহাটের চিতলমারী উপজেলায় কুনিয়ার মোড় নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাত্রলীগ নেত্রী ফারমিন মৌলী নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাজিরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন খান এর মেজো মেয়ে।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে গিয়ে ১ জন পথচারী নিহত ও ৭ জন আহত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-মাওয়া মহসড়কের কুচিয়া মোড়া ব্রীজ সংলগ্ন ঢালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. হারেস হোসেনের বাড়ী সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের ইসলামপুর গ্রামে। বাকী গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে মালবাহী কভার্ড ভ্যানের পিছনে ট্রাকের ধাক্কায় চালক নিহত হয়েছে। গতকাল বুধবার সকালে পৌর এলাকার মাওনা উড়াল সেতুর উপরে এ ঘটনা ঘটে। নিহত শহীদ মিয়া (৩৫) নেত্রকোনা জেলার দুর্গাপুর থানার ইন্দ্রপুর গ্রামের মো. সিকান্দারের ছেলে।
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : উল্লাপাড়ায় বুধবার বিকেলে বাঙ্গালা ইউনিয়নের পিয়ারা মোহনপুর গ্রামে পুকুরের মাটিবাহী ট্রাকের নিচে চাপা পড়ে জুলহক আলী (১০) নামের এক স্কুল ছাত্র মারা গেছে। সে পিয়ারাপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে এবং ঘোনা কুচিয়ামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ