Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে বরের জরিমানা

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ২:০২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে এক স্কুল ছাত্রীকে বিয়ে করতে এসে জাহিদ হাসান নামে বরকে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে। শুক্রবার রাতে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বরাটি গ্রামে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক এ জরিমানা আদায় করেন।

জানা গেছে, সন্ধ্যায় উপজেলার লতিফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের লোকমান হোসেনের ছেলে জাহিদ হাসান বরাটি গ্রামের নবম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রীকে বিয়ে করতে আসেন। খবর পেয়ে বিয়ে বাড়িতে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মঈনুল হক। এসময় ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজাহারুল ইসলাম তার সঙ্গে ছিলেন। পরে বাল্যবিয়ে অপরাধে বর জাহিদ হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাল্য বিয়ে দেয়া ও না করার শর্তে বর ও কনে উভয় পক্ষের অভিভাবকের মুচলেকা নেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাল্যবিবাহ বন্ধে সমাজের সকল শ্রেণি-পেশার প্রতিনিধিদের একযোগে এগিয়ে আসতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ