Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালদ্বীপকে ১০৯ রানে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ৪:২৮ পিএম

এসএ গেমসের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচেই মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বাংলাদেশ দল। ব্যাট হাতে সৌম্য সরকার এবং নাজমুল হোসেন শান্তর ঝড়ো ইনিংসের পর তানভীর হায়দারের আগুন ঝরা বোলিংয়ে বড় জয় তুলে নেয় বাংলাদেশ দল।
এর আগে কীর্তিপুরে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক। ব্যাট করতে নেমে দারুণ সুচনা করেন মোহাম্মদ নাইম এবং সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে আসে ৫৯ রান। এরপর ২৮ বলে ৩৮ রান করা নাইম ফিরে গেলে উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় উইকেট জুটি থেকে আসে ৫৩ রান।
এরপর সৌম্য সরকার ৪৬ রান করে ফিরে গেলে ভাঙে এই জুটি। সৌম্য ফেরার পর দ্রুতই ফিরে যান আফিফ হোসেনও। দলীয় ১৩৯ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। এরপর অর্ধশতক থেকে এক রান দূরে থাকতে থামেন নাজমুল হোসেন শান্তও। আর বাংলাদেশের স্কোর দাঁড়ায় নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান।
জবাবে ব্যাট করতে নেমে তানবির হায়দারের বোলিং তোপের মুখে পড়ে মালদ্বীপের ব্যাটসম্যানরা। আর তাতেই ৬৫ রানে অল আউট হয় তারা। আর বাংলাদেশ তুলে নেয় ১০৯ রানের বিশাল জয়। বাংলাদেশের হয়ে তানবির হায়দার ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে তুলে নেন ৫টি উইকেট। দু’টি করে উইকেট তুলে নেন মিনহাজুল আবেদিন আফ্রিদি এবং আফিফ হোসেন এবং একটি উইকেট নেন সৌম্য সরকার।
মালদ্বীপের হয়ে সর্বোচ্চ ১২ রান আসে আল ইভানের ব্যাট থেকে আর দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান আসে আহমেদ হাসানের ব্যাট থেকে। তবে বাকিরা ব্যাট হাতে ব্যর্থ হলে ১৯.২ ওভারে ৬৫ রানে শেষ হয় মালদ্বীপের ব্যাটিং ইনিংস। আর বাংলাদেশ জয় পায় ১০৯ রানের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ