Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শেষ দিনে জোড়া সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

হ্যামিলটন টেস্টের পঞ্চম দিনে কেন উইলিয়ামসন ও রস টেইলরের সেঞ্চুরিতে অমিমাংসীতই থেকে গেল ম্যাচের ভাগ্য। উইলিয়ামসন ও টেইলরের ২১৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিয়েছে ম্যাচের নিয়তি। ড্র হয়েছে হ্যামিল্টন টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে জেতায় সিরিজ ১-০ ব্যবধানে জিতল নিউজিল্যান্ড।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল না এই সিরিজ। তবে সিরিজ জিতে টেস্ট র‌্যাঙ্কিংয়ের দুইয়ে অবস্থান আরেকটু সংহত করেছে নিউজিল্যান্ড। ম্যাচের শেষ দিনে গতকাল কিউইরা ২ উইকেটে ২৪১ রান তোলার পর দ্বিতীয় সেশনে বৃষ্টি এসে খেলা শেষ করে দেয় আগেই। উইলিয়ামস তখন অপরাজিত ছিলেন ১০৪ রানে, টেইলর ১০৫ রানে। সেঞ্চুরির পথে নিউ জিল্যান্ডের মাত্র দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন টেইলর। শীর্ষে থাকা স্টিভেন ফ্লেমিংকে ছুঁতে তার প্রয়োজন আর কেবল ১০০ রান।

উইলিয়ামসন ও টেইলরের জুটি জমে গিয়েছিল আগের দিনই। তার পরও শেষ দিনে তাদের অপেক্ষায় ছিল পরীক্ষা। প্রথম সেশনে দ্রæত উইকেট হারালে ইংল্যান্ডের সামনে সৃষ্টি হতে পারত জয়ের পথ। সেটি হতে দেননি কিউইদের সেরা দুই ব্যাটসম্যান। দুজনের দারুণ ব্যাটিংয়ে প্রথম সেশনে উইকেট হারায়নি নিউজিল্যান্ড। ৯৬ রান নিয়ে লাঞ্চে যান উইলিয়ামস, ৮৪ রান নিয়ে টেইলর। লাঞ্চের পরপর জো রুটের বলে বাউন্ডারি মেরে উইলিয়ামসন সেঞ্চুরি স্পর্শ করেন ২৩১ বলে। বাতাসে তখন বৃষ্টির ছোঁয়া। টেইলরও নিজের করণীয় বুঝে গিয়েছিলেন। রুটের পরের ওভারেই ৮৯ থেকে টানা তিন বলে এক চার ও দুই ছক্কায় পৌঁছে যান তিন অঙ্কে। ১৮৪ বলে ছুঁয়ে ফেলেন সেঞ্চুরি। দুই বল পরই বৃষ্টি এসে থামায় খেলা। আর শুরু হতে পারেনি।

নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৩৭৫ ও ২য় ইনিংস : (আগের দিন ৯৬/২) ৭৫ ওভারে ২৪১/২ (উইলিয়ামসন ১০৪*, টেইলর ১০৫* ; ব্রড ০/২৮, কারান ১/৫৬, ওকস ১/১২, স্টোকস ০/৫৮, ডেনলি ০/২৭, রুট ০/২৩)। ইংল্যান্ড ১ম ইনিংস : ১৬২.৫ ওভারে ৪৭৬। ফল : ম্যাচ ড্র। সিরিজ : ২ ম্যাচে নিউজিল্যান্ড ১-০তে জয়ী। ম্যাচ সেরা : জো রুট (ইংল্যান্ড)। সিরিজ সেরা : নিল ওয়েগনার (নিউজিল্যান্ড)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ