Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রেনের টিকেট কেনা আরো সহজ হ’ল বিকাশ অ্যাপ দিয়ে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৫:১৬ পিএম

এখন থেকে যে কোন সময় যে কোন স্থান থেকে খুব সহজেই বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকেট কেনা যাবে। বিকাশ অ্যাপের মূল স্ক্রিনের টিকেট আইকন থেকে কয়েকটি ধাপেই এই টিকেট কেনা যাবে। কেনাকাটা, বিল পরিশোধ, অ্যাড মানি, মোবাইল রিচার্জ সহ অন্যান্য অনেক সেবার মতই বিকাশ অ্যাপে টিকেট কেনার এই সুবিধাটি যুক্ত হওয়ায় এখন গ্রাহকদের আর একাধিক অ্যাপ ব্যবহারের প্রয়োজন থাকবে না।

টিকিট কিনতে অ্যাপের টিকেট আইকন থেকে ট্রেন নির্বাচন করতে হবে। এখানে বাংলাদেশ রেলওয়ের ‘ই-টিকেটিং সার্ভিস’ স্ক্রিন আসবে।

এই স্ক্রিনে যাত্রার স্থান ও গন্তব্য, তারিখ, টিকেটের সংখ্যা প্রভৃতি তথ্য দিয়ে ট্রেন নির্বাচন করতে হবে। গ্রাহকের তথ্যানুসারে সিট ‘অ্যাভেইলেবল’ থাকলে ‘পারচেজ’ অপশন এ যেতে হবে। যেখানে রেলওয়েতে নিবন্ধিত ‘ইউজার আইডি’ ও ‘পাসওয়ার্ড’ দিতে হবে। এরপর বিকাশ গেটওয়ে আসবে। গেটওয়েতে বিকাশ নম্বর দিলে গ্রাহক তার মোবাইলে একটি ভেরিফিকেশন কোড পাবেন। ভেরিফিকেশন কোড ও পিন দিয়ে টিকেট কেনার প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।



 

Show all comments
  • babar ২ ডিসেম্বর, ২০১৯, ৫:৪৮ পিএম says : 0
    valo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেনের টিকেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ