Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সতীর্থকে পেটানোয় শাস্তি পেলেন শহীদও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৩:২৩ পিএম

বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেসার শাহাদাত হোসেন সতীর্থকে পিটিয়ে নিষিদ্ধ হয়েছেন। ওই ঘটনায় শাস্তি পেতে চলেছেন জাতীয় দলের আরেক পেসার মোহাম্মদ শহীদ। জাতীয় লিগের ম্যাচে আরাফাত সানি জুনিয়রকে পিটিয়ে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন শাহাদাত হোসেন। একই ঘটনায় সম্পৃক্ত থাকার প্রমাণ পেয়ে শাস্তির মুখে পড়ছেন পেসার মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি জুনিয়রও।
এই দুই ক্রিকেটারকেই দেওয়া হচ্ছে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা। এই সময়ে তারা খেলা চালিয়ে যেতে পারবেন। তবে আর কোন শৃঙ্খলাভঙ্গ করলে সঙ্গে সঙ্গেই কার্যকর হবে নিষেধাজ্ঞা। এই দুই ক্রিকেটারকেই বিসিবির ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় সাজা পাচ্ছেন তারা।
ডিসিপ্লিনারির কমিটির এক কর্মকর্তা এই দুজনের সাজা পাওয়ার কথা নিশ্চিত করেছেন, ‘তারা দুজনই (শহীদ ও আরাফাত) লেভেল দুই ধাপের অপরাধ করেছে। দুজনেই তাই স্থগিত নিষেধাজ্ঞা পাচ্ছে। এখনি তারা নিষিদ্ধ নয়। তাদের অফ ফিল্ড আচরণ মনিটর করা হবে। আর কোন অপরাধ করলেই দ্রুত ব্যান কার্যকর করা হবে।’
তদন্তে বেরিয়ে এসেছে। শাহাদাত বল শাইন করার জন্য আরাফাত জুনিয়রকে দুবার ডাকলেও তিনি সাড়া দেননি। তার আচরণে ক্ষিপ্ত হয়ে শুরুতে শহীদ এসে তাকে ধাক্কা মেরে বলেন, ‘বড় ভাই ডাকছে কেন কথা শুনছিস না।’
পরে শাহাদাত গিয়ে আরাফাত জুনিয়রকে চড় থাপ্পড় মারেন। লেভেল-৪ মানের অপরাধ প্রমাণিত হওয়ায় ৩ লক্ষ টাকা জরিমানার পাশাপাশি তিন বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন শাহাদাত। এছাড়া তার জন্য আছে স্থগিত আরও দুই বছরের নিষেধাজ্ঞাও।



 

Show all comments
  • rasel ২ ডিসেম্বর, ২০১৯, ৫:৩০ পিএম says : 0
    দোয়া করি রাষ্ট্রে প্রকৃত গণতন্ত্র ফিরে আসুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ