Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রুটের ডাবলে ইংল্যান্ডের স্বস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৩:১৯ পিএম

প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টেও একই রকমের শুরু করেছিল দলটি। কিন্তু
অধিনায়ক জো রুটের ডাবল সেঞ্চুরিতে সেই বিপদ কাটিয়ে এখন নিরাপদ জোনে ইংলিশরা। হ্যামিল্টন টেস্ট না জিতলেও হারের সম্ভাবনা অনেকটাই এড়িয়ে স্বস্তিতে ইংলিশ শিবির।
নিজেদের প্রথম ইনিংসে ৩৭৫ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ম্যাচের তৃতীয়দিনই জোড়া সেঞ্চুরিতে দলকে ভরসা দেন ররি বার্নস ও রুট। বার্নস ১০১ রান করে আউট হলেও অপরাজিত ছিলেন রুট।
আজ সোমবার ডাবল সেঞ্চুরি তুলে ইংল্যান্ড অধিনায়ক শেষ পর্যন্ত আউট হন ২২৬ রান করে। ৯ মাস পর তিন অঙ্কের দেখা পাওয়ার পর সেটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিলেন রুট।
অধিনায়ককে ভালো সঙ্গ দিয়েছেন ওলি পোপ। তিনি করেন ৭৫ রান। বাকিরা অবশ্য ভালো করতে পারেননি। প্রথম ইনিংস শেষে তারপরও ১০১ রানের লিড পায় ইংল্যান্ড।
কিউইদের হয়ে এই টেস্টেও ৫ উইকেট নিয়েছেন লিন ওয়াগনার। টিম সাউদি নেন ২ উইকেট।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় নিউজিল্যান্ড। দলীয় ২৮ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। পরে ক্রিজে জমে গেছেন কেন উইলিয়ামসন ও রস টেলর।
অধিনায়ক উইলিয়ামসন ৩৭ ও টেলর অপরাজিত ৩১ রানে। চতুর্থদিন শেষে ২ উইকেট হারিয়ে কিউইরা তুলেছে ৯৬ রান। ইংল্যান্ড ইনিংস থেকে এখনো পাঁচ রানে পিছিয়ে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ