Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অ্যাটলেটিকোর মাঠে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৮ এএম

লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল বার্সেলোনা। ওয়ান্দা মেত্রোপলিতানোয় রোববার রাতে হাইভোল্টেজ ম্যাচটি ১-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভারদের দল। লা লিগায় এই নিয়ে বার্সেলোনার বিপক্ষে টানা ১৯ ম্যাচে জয়শূন্য রইলো অ্যাটলেটিকো।
উনবিংশ মিনিটে অসাধারণ ক্ষিপ্রতায় জাল অক্ষত রাখেন বার্সেলোনা গোলরক্ষক। ডান দিক থেকে এরমোসোর শট ঝাঁপিয়ে কোনোমতে পা দিয়ে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন। প্রথম ২০ মিনিটে আক্রমণাত্মক ফুটবলে আতলেতিকো চাপ ধরে রাখার পর ধীরে ধীরে খেলায় ফিরতে থাকে বার্সেলোনা। তবে মেসি-সুয়ারেসরা বল পেলেই তাদেরকে দুই-তিন জন স্বাগতিক খেলোয়াড়ের ঘিরে ধরে বল দখলের নেওয়ার চেষ্টা ছিল দেখার মতো। জমাট রক্ষণ ভেঙে ডি-বক্সে ঢুকতে পারছিল না বার্সেলোনা। ৩৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আচমকা বুলেট গতির শটে ভীতি ছড়ান লু্ইস সুয়ারেস। পাঁচ মিনিট পর আবারও টের স্টেগেনের নৈপুণ্যে বেঁচে যায় চ্যাম্পিয়নরা। এ যাত্রায় অরক্ষিত আলভারো মোরাতার হেড রুখে দেন তিনি।
দুর্ভাগ্য বাধ না সাধলে দুই মিনিট পর কাঙ্ক্ষিত গোল পেতে পারতো বার্সেলোনা। কিন্তু জেরার্ড পিকের হেডে বল এক ড্রপে ক্রসবারে বাধা পায়।
দ্বিতীয়ার্ধের প্রথম ২০ মিনিটে উভয় পক্ষ একবার করে সুবর্ণ সুযোগ পেয়েছিল। কিন্তু গোলের দেখা মেলেনি। ৭২তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় আতলেতিকোর; গোলমুখ থেকে বল ফেরান সের্হিও রবের্তো।
অবশেষে ৮৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে। নিজেদের সীমানা থেকে রবের্তোর বাড়ানো পাস ধরে ছুট দেন মেসি। কিছুটা আড়াআড়ি এগিয়ে সুয়ারেসকে বল বাড়িয়ে এগিয়ে যান বাঁ দিকে। এক টোকায় বলের দিক পাল্টে দেন সুয়ারেস। আর ডি-বক্সের কিনারা থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে ঠিকানা খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। উল্লাসে ফেটে পড়ে বার্সেলোনা।
১৪ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩১। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ