Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্সে বন্দুক হামলায় আহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্সে এক বন্দুক হামলায় অন্তত ১১ জন আহত হয়েছে। তবে কেউ নিহত হয়নি। আহত দু’জনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় সময় রোববার ভোর ৩টা ২০ মিনিটে ক্যানাল স্ট্রিটে এই বন্দুক হামলা ঘটে।
টুইটারে পুলিশ বলেছে, ঘটনাস্থলের কাছ থেকে এক সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। পরে পুলিশ আরও জানায়, বন্দুক হামলায় আটক ব্যক্তির জড়িত থাকার বিষয়টি তদন্ত করা হচ্ছে। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।
খবরে আরও বলা হয়েছে, আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে, ঘটনাস্থল ঘিরে রয়েছে পুলিশের অনেক গাড়ি। ফরেনসিকের দলের সদস্যরা পরীক্ষা চালাচ্ছেন।
পুলিশ সুপার শ্যন ফার্গুসনকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বন্দুক হামলার সময় ক্যানাল স্ট্রিটের ৭০০ বøক দূরে পুলিশ কর্মকর্তারা অবস্থান করছিলেন।
থ্যাংকসগিভিং উপলক্ষে ছুটি কাটাতে অনেক মানুষ ফ্রেঞ্চ কোয়ার্টারে জড়ো হয়েছেন। সাউদার্ন ইউনিভার্সিটি ও গ্র্যাম্বিং স্টেট ইউনিভার্সিটির মধ্যকার ঐতিহ্যবাহী ফুটবল খেলা দেখতে কয়েক হাজার সমর্থক ও অ্যালামনাই এলাকাটিতে অবস্থান করছেন।
এর আগে ২০১৬ সালের একই সময়ে ব্যুর্বন স্ট্রিটে বন্দুক হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত ও অপর ৯ জন আহত হয়েছিলেন। ২০১৪ সালের জুন মাসে একই স্ট্রিটে বন্দুক হামলায় নিহত হয়েছিলেন এক ব্যক্তি। সূত্র : সিএনএন ও বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ