Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় শাস্তির মুখে কাজী অনিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৯:৩২ পিএম

বিপিএলের ড্রাফটে তার নাম ছিল না। এর পর থেকেই গুঞ্জন শুরু হয় ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন কাজী অনিক। চূড়ান্ত সিদ্ধান্তের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নানা ভাবে এই বিষয়টি এড়িয়ে যেতে চেয়েছে।
তবে শেষ পর্যন্ত গুঞ্জনই সত্য হতে যাচ্ছে। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন অন্তত সে ঈঙ্গিতই দিলেন। তিনি বলেছেন, ‘আমরা মেডিকেল টিমের কাছ থেকে জানতে পেরেছি যে জাতীয় লিগ চলাকালীন তার ডোপ টেস্ট পজিটিভ প্রমাণিত হয়েছে। ফলে পরের জাতীয় লিগে (সদ্য সমাপ্ত ২১তম জাতীয় লিগ) আমরা তাকে রাখিনি এবং একই কারণে তাকে বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফটেও রাখা হয়নি। সে আমাদের কয়েকটি প্রোগ্রামের অংশ ছিল কিন্তু এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি মেডিকেল টিমের পূর্ণাঙ্গ প্রতিবেদন হাতে আসার আগ পর্যন্ত তাকে আমাদের কাঠামোগত কার্যক্রম থেকে সরিয়ে রাখব।’
এখান থেকেই বোঝা যাচ্ছে বড় শাস্তিই অপেক্ষা করছে বছর কুড়ির তরুণের জন্য। বাহাতে দুর্দান্ত বোলিং করে নির্বাচকদের চোখে পড়েছিলেন কাজী অনিক। সবশেষ যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রতিনিধিত্ব করেছেন। গত বিপিএলে খেলেন রাজশাহী কিংসের হয়ে।
বিসিবির ডোপ বিরোধী ধারা ১০.৩.২ এর অনুচ্ছেদ ২.৪ বলছে, কোন ক্রিকেটার ডোপ টেস্টে প্রথমবার পজিটিভ প্রমাণিত হলে তার ন্যূনতম শাস্তি একবছর ও সর্বোচ্চ শাস্তি দুই বছর সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ