Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউরো ২০২০: কে কোন গ্রুপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৭:২৭ পিএম

ইউরো ২০২০ এর ড্র অনুষ্ঠিত হয়েছে। গ্রুপ অব ডেথ 'এফ' গ্রুপে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল, বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও চারবারের চ্যাম্পিয়ন জার্মানি। তবে, কঠিন গ্রুপেই ভাল খেলার তাড়না থাকবে বলে মনে করেন জার্মানির কোচ জোয়াকিম লো। আগামী বছর ১২ জুন শুরু হবে এ আসর। চলবে ১২ জুলাই পর্যন্ত। অংশ নিবে ২৪টি দেশ।
রোমানিয়ার বুখারেস্টে। তারা ঝলমলে রাতটাকে আরো আলোকিত করে তোলেন তারকারা। ইউরোপ সেরার লড়াইকে কে হবেন কার প্রতিপক্ষ। এ নিয়ে ছিলো রোমাঞ্চের ছড়াছড়ি।
গেল বছর রাশিয়া বিশ্বকাপের বাছাই পেরোতে ব্যর্থ ইতালি এবার পড়েছে এ গ্রুপে। তাদের সঙ্গী তুরস্ক ওয়েলস ও সুইজারল্যান্ড। বি গ্রুপে আছে ডেনমার্ক, ফিনল্যান্ড, বেলজিয়াম ও রাশিয়া। গ্রুপ সি'তে আছে ইউক্রেন, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও গ্রুপ ডি অথবা এ পেরিয়ে আসা কোনো দল। গ্রুপ ডি'তে ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, চেক প্রজাতন্ত্র ও সি গ্রুপ থেকে প্লে অফ পাড়ি দেয়া কোন দল।
ই গ্রুপে স্পেন, পোল্যান্ড, সুইডেন ও বি গ্রুপের প্লে অফ থেকে আসা কোন দল। ১২ জুন রোমে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইতালি ও তুরস্ক।
একনজরে গ্রুপগুলো:
গ্রুপ এ : ইতালি, তুরস্ক, ওয়েলস, সুইজারল্যান্ড
গ্রুপ বি: বেলজিয়াম, রাশিয়া, ডেনমার্ক, ফিনল্যান্ড
গ্রুপ সি: নেদারল্যান্ডস, ইউক্রেন, অস্ট্রিয়া, প্লে-অফ জয়ী ‘ডি’
গ্রুপ ডি: ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, চেক প্রজাতন্ত্র, প্লে-অফ জয়ী ‘সি’
গ্রুপ ই: স্পেন, পোল্যান্ড, সুইডেন, প্লে অফ জয়ী ‘বি’
গ্রুপ এফ: জার্মানি, ফ্রান্স, পর্তুগাল, প্লে-অফ জয়ী ‘এ’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ