Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটের কোচ গিবস, মেন্টর সরোয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আসন্ন সপ্তম আসরে সিলেট থান্ডার্সের কোচের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ওপেনিং ব্যাটসম্যান হার্শেল গিবস।
গেল ১৭ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ড্রাফটের দিন সরোয়ার ইমরানকে কোচ হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিল সিলেট থান্ডার্স। তবে মাঠে নামার আগেই চমক জাগিয়েই আসন্ন সপ্তম আসরের যাত্রা শুরু করল দলটি। সরোয়ারকে অন্য দায়িত্ব বুঝিয়ে দিয়ে সিলেটের কোচ হিসেবে হার্সেল গিবসের নাম ঘোষনা করেছে দলটি। বিষয়টি নিশ্চিত করে সিলেটের টিম ডিরেক্টর তানজিল চৌধুরী বলেছেন, ‘সিলেট থান্ডার্সের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন হার্শেল গিবস। ইমরান সরোয়ার আমাদের দলের মেন্টর ও উপদেষ্টা হিসেবে থাকবেন। গিবস আগামী ৮ ডিসেম্বর ঢাকায় এসে পৌঁছাবেন বলে আশা করছি।’

খেলোয়াড়ি ক্যারিয়ারের ইতি টানার পর কোচ হিসেবে বেশ অভিজ্ঞতা অর্জন করেছেন ৪৫ বছর বয়সী গিবস। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে কোচিং করিয়েছেন তিনি। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও ইউরো টি-টোয়েন্টি লিগ।

সিলেট থান্ডার্সের স্কোয়াডে আছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতাসম্পন্ন মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, নাজমুল ইসলাম অপু, ইবাদত হোসেন, রনি তালুকদার ও সোহাগ গাজি। দলটির বিদেশি ক্রিকেটারদের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেল ও জনসন চার্লস এবং শ্রীলঙ্কার জীবন মেন্ডিসের নাম উল্লেখযোগ্য। তারা সান্নিধ্য পাবেন এক সময়ের আগ্রাসী ব্যাটসম্যান গিবসের।

সরোয়ারের পরিবর্তে গিবস সিলেটের কোচ হওয়ায় এবারের বিপিএলে স্থানীয় কোচ থাকছেন কেবল একজনই। ঢাকা প্লাটুনের দায়িত্বে আছেন মোহাম্মদ সালাহ উদ্দিন। বাকি সব কোচ বিদেশি- চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে পল নিক্সন, কুমিল্লা ওয়ারিয়র্সে ওটিস গিবসন, রংপুর রেঞ্জার্সে গ্রান্ট ফ্লাওয়ার, রাজশাহী রয়্যালসে ওয়াইজ শাহ ও খুলনা টাইগার্সে জেমস ফস্টার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ