Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগানদের টেস্ট শেখাল উইন্ডিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

শামার ব্রুকসের সেঞ্চুরি আর রাকিম কর্নওয়ালের দশ উইকেটের পর জেসন হোল্ডারের তোপে তৃতীয় দিনে নাটকীয় কিছু করতে পারলেন না আফগান টেল এন্ডাররা। দাপুটে পারফরম্যান্সে লক্ষ্মেণৗ টেস্টে ৯ উইকেটের জয় তুলে নিল ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১০৯ রান নিয়ে গতকাল দিন শুরু করে আফগানিস্তান। ১১ রান তুলতেই অবশিষ্ট তিন উইকেট হারায় রশিদ খানের দল। সবকটি উইকেটই নেন হোল্ডার। ৩১ রানের লক্ষ্য ১ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে ক্যারিবিয়ানরা। সকালে নিজের প্রথম বলেই রশিদকে তুলে নেন হোল্ডার। মাত্র ১ রান করে উইকেটের পেছনে ধরা পড়েন আফগান অধিনায়ক।

নিজের টানা দুই ওভারে ইয়ামিন আহমাদজাই ও আফসার জাজাইকে ফিরিয়ে প্রতিপক্ষের ইনিংসের ইতি টানেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। হোল্ডারের পাশাপাশি ৩টি করে উইকেট পান দুই স্পিনার কর্নওয়াল ও রোস্টন চেইসও। ছোট লক্ষ্য তাড়ায় ৮ রান করে ফেরেন ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। ১৬ বলে ৪টি চারের সহায়তায় ১৯ রান করে দলকে সহজ জয় এনে দেন জন ক্যাম্পবেল। ম্যাচে ১২১ রান খরচায় ১০ উইকেট পাওয়া কর্নওয়াল হয়েছেন ম্যাচ সেরা। এশিয়ায় দ্বিতীয় ক্যারিবিয়ান স্পিনার হিসেবে ১০ উইকেট পেলেন এই অফ স্পিনার।

আফগানিস্তান ১ম ইনিংস : ৬৮.৩ ওভারে ১৮৭ ও ২য় ইনিংস : ৪৩.১ ওভারে ১২০ (ইব্রাহিম ২৩, আহমাদি ৬২, ইহসানউল্লাহ ১, রহমত ০, আসগর ০, নাসির ১৫, হামজা ১, আফসার ৭, রশিদ ১, ইয়ামিন ১, জহির ০*; হোল্ডার ৩/২০, কর্নওয়াল ৩/৪৬, চেইস ৩/১০)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৮৩.৩ ওভারে ২৭৭ ও ২য় ইনিংস: ৬.২ ওভারে ৩৩/১ (ব্রাথওয়েট ৮, ক্যাম্পবেল ১৯*, হোপ ৬*; হামজা ১/৫, রশিদ ০/১১)
ফল : ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী
ম্যাচসেরা : রাকিম কর্নওয়াল

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ