Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবসরের ঘোষণা দিলেন মুরতাঘ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ৮:৪১ পিএম

অবসরের ঘোষণা দিয়েছেন আয়ারল্যান্ডের ডানহাতি পেসার টিম মুরতাঘ। ইংল্যান্ডে জন্ম নেওয়া আইরিশ এই ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন। আয়ারল্যান্ডের জার্সিতে ৫৮ ওয়ানডের পাশাপাশি মুরতাঘ খেলেছেন ১৪টি টি-টোয়েন্টি। সাদা পোশাকে নবীন এই দলটির হয়ে টেস্ট খেলেছেন মাত্র ৩টি।
লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার এক বিবৃতিতে জানান, ‘আমি জানতাম এমন দিন আসবে, যখন আমাকে এই সিদ্ধান্ত জানাতে হবে। অবসরের এই সিদ্ধান্ত নেওয়াটা আমার জন্য সহজ ছিল না। আট বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছি, এক মুহূর্তের জন্যও ক্রিকেটকে অপছন্দ করিনি।’
তিনি আরও জানান, ‘এটা সত্যিই দুঃখের যে ক্রিকেটকে বিদায় বলে দিতে হচ্ছে। বিদায়ের আগে লর্ডসের সেই ম্যাচটি আমার ক্যারিয়ার সেরা ম্যাচ হয়েই থাকবে। এমনভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়া সত্যিই দারুণ।’
২০১৮ সালে ডাবলিনে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হয় মুরতাঘের। ২০১২ সালে বেলফাস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে আর একই বছর একই ভেন্যুতে বালাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মুরতাঘের।
মুরতাঘ টেস্টে ১৩, ওয়ানডেতে ৭৪ আর টি-টোয়েন্টিতে নিয়েছেন ১৩ উইকেট। প্রথমশ্রেণিতে তার নামের পাশে ৮১৬ উইকেট। লিস্ট ‘এ’তে নিয়েছেন আরও ২৭৫ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ