Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

লাথামের সেঞ্চুরিতে দারুণ শুরু নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ৩:২৭ পিএম

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও দারুণ শুরু স্বাগতিক নিউজিল্যান্ডের। টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার টম লাথামের দুর্দান্ত শতকে প্রথম দিন শেষে ৫৪.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে কিউইরা। কিউইদের শুরুটা যদিও হয়েছিল বাজে। ওপেনার জিৎ রাভাল ফেরেন মাত্র ৫ রানে। সেই সাথে দলীয় ৩৯ রানে ক্রিস ওকসের বলে ৪ রান করে ফেরেন অধিনায়ক কেন উইলিয়ামসন।
পরবর্তীতে টম লাথাম ও রস টেলর করেন ১১৬ রানের জুটি। কিন্তু অর্ধশতক তুলে নিয়ে ৮ চারে ৫৩ রান করে ওকসের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন টেলর। দলীয় ১৫৫ রানে তৃতীয় উইকেটের পতন ঘটলে এক প্রান্ত আগলে রেখে লাথাম ১৫ চারে শতক হাঁকালেই আসে বৃষ্টি বাধা। এরপর আর মাঠে বল গড়ায়নি। ইংলিশদের হয়ে ওকস দুটি ও স্টুয়ার্ড ব্রড নেন এক উইকেট।
সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৫৪.৩ ওভারে ১৭৩/৩ (রাভাল ৫, ল্যাথাম ১০১*, উইলিয়ামসন ৪, টেইলর ৫৩, নিকোলস ৫*; ব্রড ১৪-৫-৩৩-১, আর্চার ১৩.৩-৩-৩১-০, ওকস ১৪-১-৪১-২, কারান ৯-২-১১-০, রুট ২-০-১১-০, স্টোকস ২-০-১৪-০)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ