Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নামাজ যেমন ফরজ ইসলামী রাজনীতিও তেমন ফরজ -পীর ছাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১১:৪০ এএম | আপডেট : ২:১৯ পিএম, ২৯ নভেম্বর, ২০১৯

লাখ লাখ মুসুল্লীয়ান ও ধর্মপ্রান মুসলমানকে নিয়ে আখেরি মোনাজাতোর মাধ্যমে চরমোনাই দরবার শরিফের অগ্রহায়ন মাসের তিন দিনের বার্ষিক মাহফিলের সমাপ্তি হয়েছে কিছুক্ষন আগে।| ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই বাদ ফজর বয়ানের পরে সমবেত মুসুল্লীয়ান ও মুরিদানদের নিয়ে আখেরী মোনাজাত পরিচালনা করেন। গত মঙ্গলবার বাদ জোহর বয়নের মাধ্যমে পীর ছাহেব চরমোনাই এ মাহফিলের সূচনা করেছিলেন। চরমোনাই বাদ ফজর বয়ানের পরে সমবেত মুসুল্লীয়ান ও মুরিদানদের নিয়ে আখেরী মোনাজাত পরিচালনা করেন। গত মঙ্গলবার বাদ জোহর বয়নের মাধ্যমে পীর ছাহেব চরমোনাই এ মাহফিলের সূচনা করেছিলেন। শুক্রবার বাদ ফজর এবারের মাহফিলের শেষ বয়ানে পীর ছাহেব চরমোনাই বলেন,শুক্রবার বাদ ফজর এবারের মাহফিলের শেষ বয়ানে পীর ছাহেব চরমোনাই বলেন,

ফরজ, ইসলামী রাজনীতিও তেমন ফরজ। রাজনীতি এখন কিছু লোকেরi পুঁজিতে পরিনত হয়েছে। রাজনীতি করে একদল মানুষ কলাগাছ নয় বরং রাতারাতি বটগাছ বনে গেছে। এই রাজনীতির জন্য পীর ছাহেব চরমোনাই রহ. এর নামে ১৮টি মামলা হয়েছে। কিন্তু তিনি হ‡Kর আওয়াজ তোলা থেকে বিরত হননি।

পীর ছাহেব চরমোনাই আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ আদর্শ বিসর্জন দিয়ে রাজনীতি নয় বরং আদর্শকে আঁকড়ে ধরে ইবাদাতের রাজনীতি করে। আল্লাহ ও তাঁর রাসূলের নীতি আদর্শ বাস্তবায়নের লক্ষে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে।

পীর ছাহেব চরমোনাই বলেন, একদল আলেম নিজেদের দুর্বলতাকে ঢেকে রাখার জন্য অন্যের সমালোচনা করে। আমি কুরআন হাদীসের উপর চলার চেষ্টা করে আপনাদেরকেও কুরআন হাদীসের নির্দেশিত পথে চলতে আহevন করি। তারপরেও যদি আপনারা দেখেন আমি কুরআন-সুন্নাহর বিরুদ্ধে চলতে বলি তবে তা আমাকে দেখিয়ে দিলে আমি সংশোধন করে নেব।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর ছাহেবব চরমোনাই আখেরী মুনাজাতে বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা ও মুসলিম উম্মাহর সামগ্রিক কল্যাণ এবং রোহিঙ্গা, ফিলিস্তিন, সিরিয়া, কাশ্মীর সহ নির্যাতিত মুসলমানদের মুক্তির জন্যI খাছভাবে দোয়া করেন।



 

Show all comments
  • M Mohila ২৯ নভেম্বর, ২০১৯, ৯:৫৯ পিএম says : 0
    যদি কোনও মুসলমান ইসলামী রাজনীতির বিরুদ্ধাচারন করে তাহলে বুঝতে হবে সে রাম বাম দের দালাল।
    Total Reply(0) Reply
  • M Mohila ২৯ নভেম্বর, ২০১৯, ১০:০০ পিএম says : 0
    যদি কোনও মুসলমান ইসলামী রাজনীতির বিরুদ্ধাচারন করে তাহলে বুঝতে হবে সে রাম বাম দের দালাল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর ছাহেব চরমোনাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ