Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাকরি হারালেন ঢাবির পাঁচ শিক্ষক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

শিক্ষা ছুটিতে বিদেশে অবস্থান ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ না রাখার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেটে তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়।

চাকরিচ্যুত শিক্ষকরা হলেন-গণিত বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার উদ্দীন আহমেদ, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল কবির, অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোসাম্মৎ আসমা জাহান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. সোহেল শামসুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রভাষক আয়েশা জামান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ওইসব শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু তারা নির্দিষ্ট সময়ে ফিরে আসেননি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে না চললে কারও এখানে থাকা উচিত নয়।



 

Show all comments
  • oti_shadharon ২৯ নভেম্বর, ২০১৯, ৯:৪০ এএম says : 0
    এটা একটা খবর হলো? ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা থেকে এ পর্যন্ত কতজন শিক্ষক উচ্চ শিক্ষার্থে বিদেশে গিয়ে আর ফিরে আসেননি, তার একটা হিসেব নিন; তাহলে বুঝবেন এ পাঁচজনের চাকুরী যাওয়াটা কোনো ব্যাপারই নয়। এদের মতো চাকুরী হারানো বেশ কয়েকজনকে আমি চিনি, যারা বিদেশে ঢের ভালো আছেন।
    Total Reply(0) Reply
  • Mohammed Abu Sayeed ২৯ নভেম্বর, ২০১৯, ১১:০৩ এএম says : 0
    সম্ভবত উনাদের এই চাকুরীর দরকার নেই । এমতাবস্থায় শুধু চাকুরিচ্যুত করাটাই যথেষ্ট নয় । যথাসময়ে বিশ্ববিদ্যালয়কে কেন তার অবস্থান, তার সঠিক জবাব দেন নাই -তার জন্যে ব্যবস্থা বা জরিমানা নেওয়া দরকার ছিল ।
    Total Reply(1) Reply
    • oti_shadharon ২৯ নভেম্বর, ২০১৯, ৮:৩৪ পিএম says : 4
      জ্বি, উনারা উত্তর দেবার জন্য প্লেনে করে ঢাকায় আসবেন আর ডলার-পাউন্ড নিয়ে আসবেন জরিমানা দেবার জন্য….. স্বপ্ন আরো দেখতে থাকুন। নিজেদের প্রশ্ন করুন, কেন এরকম মেধাবী ব্যক্তিরা বাংলাদেশকে বুড়ো আঙ্গুলি দেখিয়ে চলে যাচ্ছেন; তাদের অবদানকে আপনারা কিভাবে মূল্যায়ণ করেছেন যখন তারা দেশে ছিলেন।

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক

১৪ অক্টোবর, ২০২২
৫ অক্টোবর, ২০২২
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ