Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউরোপা লিগে ম্যানইউর হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১:০০ এএম

উয়েফা ইউরোপা লিগের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়ায় দ্বিতীয় সারির দল নিয়ে কাজাখস্তানের এফসি আস্তানার মাঠে হার বরণ করেই ফিরতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। ইংলিশ প্রিমিয়ার লিগে আসন্ন কঠিন ম্যাচগুলোকে সামনে রেখে নিজেদের দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নামে ইউনাইটেড। প্রতিপক্ষকে হালকা করে দেখার ভুলের মাশুল গুনেতে হয়েছে ২-১ গোলের ব্যবধানে হারের মধ্য দিয়ে। যদিও জেসে লিঙ্গার্ডের গোলে ম্যাচের ১০ মিনিটেই লিড নেয় রেড ডেভিলরা। তার গোলে অ্যাসিস্ট করেন লুক শ। প্রথমার্ধে ১-০’তে এগিয়ে থেকেই বিরতিতে যায়।
তবে বিরতি থেকে ফিরে ১০ মিনিটের সময় দিমিত্রি শমকোর গোলে সমতায় ফেরে আস্তানা। এরপরেই যেন বিভীষিকার সামনে পড়ে ইউনাইটেড। আস্তানার ফুলব্যাক আন্তোনিও রুকাভিনা ইউনাইটেডের ডি বক্সে ক্রস করে। তবে সেখানে বল রিসিভ করে ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ডি’শন বার্নার্ড। আর তাতেই ম্যাচের ৬২ মিনিটে ২-১ গোলের ব্যবধানে পিছিয়ে যায় রেড ডেভিলরা।
ম্যাচের বাকি সময় ম্যানচেস্টার ইউনাইটেডকে বেশ ভুগিয়েছে স্বাগতিক আস্তানা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। বেশ কিছু সুযোগ আসে রেড ডেভিলদেরও। তবে সমতায় ফিরতে ব্যর্থ হয় লিঙ্গার্ডরা। আর তাই তো শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় ম্যানচেস্টার ইউনাইটেডকে। চলতি মৌসুমে গ্রুপ ‘এল’র নিজেদের প্রথম জয়ের দেখা পেল এফসি আস্তানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ