Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

হাটহাজারীতে ভেজাল ঘিয়ের রমরমা ব্যবসা

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : আসন্ন পবিত্র রমজান মাসকে ঘিরে হাটহাজারী উপজেলা ও পৌরসভা সদরসহ বিভিন্ন হাট-বাজার ভেজাল ঘিতে ভরে গেছে। ভেজাল ঘি উৎপাদনকারীরা বেশ আগেভাগেই বিভিন্ন বাজারে সরবরাহ করে দিয়েছে তাদের পণ্যগুলো। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে উৎপাদিত ভেজাল ঘিয়ে ব্যবহার করা হচ্ছে মানবদেহের জন্য ক্ষতিকর অনেক রাসায়নিক উপাদান। অধিক মুনাফালোভী কতিপয় অসাধু ব্যবসায়ী চক্র ভেজাল ঘি উৎপাদন ও বাজারজাত করণের সঙ্গে জড়িত বলে স্থানীয়রা জানায়। দোকানীরা অধিক লাভের আশায় খাঁটি ঘিয়ের পরিবর্তে নিম্নমান ভেজাল ঘি বেশি বিক্রি করে থাকেন। হাট-বাজারের দোকানীরা এরই মধ্যে মজুদ করছে ভেজাল ঘি। আবার অনেকে নামিদামি কোম্পানির লেভেল লাগিয়েও ভেজাল ঘি বাজারজাত করছে। ফলে ঘি কিনে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছে জনসাধারণসহ নি¤œআয়ের মানুষগুলো।
চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার হাট-বাজারগুলোতে ঘুরে দেখা যায়, মুদির দোকান, মিষ্টির দোকান ও কুলিং কর্নারগুলোতে সাজিয়ে রেখেছে বিভিন্ন কোম্পানির ভেজাল ঘি। বাজারে ঘি তৈরির সঙ্গে জড়িতরা অনেকে নামিদামি কোম্পানির লেবেল লাগানোর ফলে কোনটি আসল আর কোনটি নকল তা বোঝার কোনো সাধ্য নাই। যার কারণে সাধারণ ক্রেতাদের প্রতিনিয়ত প্রতারণার শিকার হতে হচ্ছে। এ ব্যাবপারে বিএসটিআই কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন ও যথাযথ ব্যবস্থা নিলে জনসাধারণ উপকৃত হবে বলেও জানান সাধারণ ক্রেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাটহাজারীতে ভেজাল ঘিয়ের রমরমা ব্যবসা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ