Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় পত্রিকা কার্যালয়ে সন্ত্রাসী হামলা

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে স্থানীয় একদল তরুণ ও যুবক। হামলায় পত্রিকা কার্যালয়ে কর্মরত অবস্থায় বার্তা সম্পাদক, স্টাফ রিপোর্টার, স্টাফ ফটোগ্রাফারসহ ৪ জন আহত হয়। মঙ্গলবার বিকেলে অতর্কিত হামলার এঘটনায় গতকাল কুমিল্লা প্রেসক্লাবের সামনে সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। কুমিল্লা নগরীর গর্জনখোলা এলাকায় অবস্থিত পত্রিকাটির কার্যালয়ে হামলার সময়ে পত্রিকার প্রধান সম্পাদক রফিকুল ইসলাম ও সম্পাদক ফারহানা সুলতানা দিবা ছিলেন না।  
পত্রিকাটির বার্তা সম্পাদক হাবিবুর রহমান খান জানান, মঙ্গলবার বিকেলে পত্রিকার কার্যালয় সংলগ্ন মসজিদে আছর নামাজ আদায় শেষে তিনিসহ পত্রিকায় কর্মরত আরও তিন সাংবাদিক কার্যালয়ে এসে কাজ শুরু করেন। হঠাৎ গর্জনখোলা এলাকার ফারুক, নাজমুলের নেতৃত্বে একদল তরুণ ও যুবক লাঠি, হকিষ্টিক, দেশিয় অস্ত্র নিয়ে কার্যালয়ে ঢুকে প্রধান সম্পাদককে খোঁজ করে না পেয়ে তিনটি কম্পিউটার, প্রিন্টার, ওয়াইফাই মেশিন, বিদ্যুতিক পাখা ও লাইট এবং চেয়ার-টেবিলসহ কার্যালয়ের যাবতীয় আসবাবপত্র ভাংচুর করে। এছাড়াও ২টি মোবাইল ও নগদ ৪০ হাজার টাকাসহ প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করে। সন্ত্রাসীদের হামলায় পত্রিকা কার্যালয়ে কর্মরত থাকা অবস্থায় চার সাংবাদিক আহত হয়। এঘটনায় পত্রিকাটির বার্তা সম্পাদক হাবিবুর রহমান খান কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লায় পত্রিকা কার্যালয়ে সন্ত্রাসী হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ