Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনায় চোখ বাংলাদেশ কোচের

এসএ গেমস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৯:১৩ পিএম

ক'দিন আগেই ঘরের মাঠে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের। ২ ডিসেম্বর থেকে নেপালের পোখরায় অনুষ্ঠেয় এসএ (সাউথ এশিয়ান) গেমসে সেই দলটিকেই পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। দলে ইমার্জিং এশিয়া কাপের ওই স্কোয়াডটি হুবহু না থাকলেও সিংহভাগই অনু-২৩ দলের। এবং এই দলটিকে নিয়েই এসএ গেমসে স্বর্ণ জিতে ইমার্জিং এশিয়া কাপ শিরোপা হারানোর হতাশা ভুলতে চাইছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকে।
এসএ (দক্ষিণ এশিয়ান) গেমসে ২০১০ সালে স্বর্ণ জয়ের অনন্য কীর্তি গড়েছিল বাংলাদেশ ক্রিকেট। এরপর গেমসের আসর বসেছে মাত্র একটি। ২০১৬ সালে গুয়াহাটি ও শিলংয়ের বসেছিল দক্ষিণ এশিয়ার অ্যাথলেটদের শ্রেষ্ঠত্বের ওই আসর। কিন্তু সেখানে ক্রিকেট রাখা হয়নি।
এক আসর বাদে নেপালের পোখরায় অনুষ্ঠেয় এস গেমসে আবার ক্রিকেট অন্তুর্ভুক্ত করা হয়েছে। এবং অনুমিতভাবেই বাংলাদেশ সেখানে অংশ নিচ্ছে। আর সেখানে স্বর্ণ জিততে চাইছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকে।
বুধবার (২৭ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাছে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।
চাম্পাকা বলেন, ‘আমি অনেক বেশি আশাবাদী। আমরা এই টুর্নামেন্ট খেলতে মুখিয়ে আছি। ছেলেরা ভালো ফর্মে আছে। ফাইনালে এমন হতেই পারে কিন্তু ছেলেরা পুরো টুর্নামেন্টে ভালো খেলেছে। আশা করছি এবার ফাইনাল জিতে স্বর্ণ আনতে পারব।’
গেমসে অংশ নিতে ১লা ডিসেম্বর নেপালের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু পরিতাপের বিষয় হল, বাংলাদেশ ক্রিকেট বোর্ড আজও মূল স্কোয়াড ঘোষণা করেনি। তবে বিসিবি দল না দিলেও চাম্পাকা জানালেন, এসএ গেমসে জাতীয় দলের নিয়মিত মুখ সৌম্য সরকার থাকছেন। থাকবেন বাংলাদেশ ‘এ’ দল ও ঘরোয়া ক্রিকেটে রান বন্যা বইয়ে দেওয়া সাইফ হাসানও।
‘সাইফ হাসান দলে আছে। সৌম্য সরকার ও আছে। জাতীয় দল থেকে শুধু সৌম্যই আছে। সাইফ গত সিরিজে দলের সঙ্গে ছিল। মূলত সৌম্য ছাড়া সবাই হাই পারফরম্যান্সের ক্রিকেটার।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ