Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় দলের হয়ে খেলতে ক্রিকেটাররা অনাগ্রহী : বাশার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৮:২৮ পিএম

সদ্য সমাপ্ত ভারত সিরিজে বাংলাদেশ ছিল চরম ব্যর্থ। সিরিজের শেষ দিকে টাইগারদের টিম ম্যানেজমেন্টের অবস্থা ছিল হযবরল। এ নিয়ে সমালোচনায় মুখর অনেক ক্রিকেট বিশ্লেষক ও ভক্তরা। সফর শেষে সিরিজ ব্যর্থতার কাটাছেঁড়া চলছে। নিজেদের দুর্বলতার জায়গাগুলো নিয়ে আলোচনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারা।
বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন দাবি করেছেন, জাতীয় দলের হয়ে খেলতে ক্রিকেটাররা অনাগ্রহী। এ কারণেই এত সমস্যা হয়।
সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলে যে দুর্বলতা প্রকট হয়ে দেখা দিয়েছে তা হলো ফিটনেস সমস্যা। ভারত সফরের শেষ টেস্টে অনেকটা বাধ্য হয়েই দুইজন বদলি খেলোয়াড় নামাতে হয়েছে। শেষ দিকে তৃতীয় ব্যক্তি হিসেবে রিয়াদ ইনজুরিতে পড়লে বদলি হিসেবে খেলতে স্কোয়াডেই কোনো বাড়তি খেলোয়াড় ছিল না। কারণ ছুটিতে ছিলেন দলের সেরা ওপেনার তামিম ইকবাল, ইনজুরিতে ছিলেন আরও কিছু খেলোয়াড়।
শুধু জাতীয় দলে খেলার সময়ই এমন সমস্যা হয়, বিপিএল চলাকালে কারও এমন সমস্যা হয় না বলে মন্তব্য করেছেন বাশার। জাতীয় দলে খেলতে ক্রিকেটারদের এমন পরোক্ষ অনীহা নিয়ে রীতিমত ক্ষোভ ঝেড়েছেন বাশার। তার মতে, সারা বছর খেলোয়াড়দের নানা সমস্যা লেগেই থাকে। যখনই বড় অঙ্কের অর্থের বিনিময়ে বড় আসর খেলার সুযোগ আসে তখন খেলোয়াড়রা সম্পূর্ণ ফিট হয়ে যায়।
এ ব্যাপারে বাশার বলেন, ‘বিপিএলের সময় কারও ছুটির দরকার হয় না। কারও চিকিৎসারও দরকার হয় না। অন্য সময়ে অনেকের চিকিৎসার প্রয়োজন হয়। অনেকের অনেক কিছুর প্রয়োজন হয়। বিপিএল এলে একদিক থেকে নিশ্চিন্ত থাকি। কারণ এই আসরের সময় কারও কোনো পারিবারিক সমস্যা বা অন্য সমস্যা হয় না। ছুটিও লাগে না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ