Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লেভানদোভস্কির চার, বায়ার্নের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৭:১০ এএম | আপডেট : ৭:২৯ এএম, ২৭ নভেম্বর, ২০১৯

রবার্তো লেভানদোভস্কি মৌসুমের শুরু থেকে এখন পর্যন্ত সেভাবেই নিজেকে গোল মেশিন হিসেবে মেলে ধরে চলেছেন। রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে যেমন একাই করলেন চারটি। বায়ার্ন মিউনিখও উপহার দিল আরেকটি গোল উৎসবের।
চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা বায়ার্ন সার্বিয়ার ক্লাব রেড স্টারের বিপক্ষে জিতেছে ৬-০ গোলে।
প্রতিপক্ষের মাঠে বায়ার্নের গোল বন্যার শুরু চতুর্দশ মিনিটে। ফিলিপে কৌতিনিয়োর ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন জার্মান মিডফিল্ডার লেয়ন গোরেটস্কা। লক্ষ্যে মোট ১৬টি শট নেওয়া বায়ার্ন বাকি পাঁচ গোল করে দ্বিতীয়ার্ধে। ৫৩তম মিনিটে স্পট কিকে স্কোরশিটে নাম লেখান লেভানদোভস্কি। ৬০ ও ৬৪তম মিনিটে জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। তিন মিনিট পর নিজের চতুর্থ ও দলের পঞ্চম গোলটি করেন পোলিশ এই স্ট্রাইকার। আসরে তার মোট গোল হলো সর্বোচ্চ ১০টি। মৌসুমে তার গোলসংখ্যা দাঁড়ালো ২৭। ৮৯তম মিনিটে রেড স্টারের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ফরাসি মিডফিল্ডার তোলিসো।
ইউরোপ সেরা প্রতিযোগিতায় এই নিয়ে রেকর্ড ২০ বার ম্যাচে পাঁচ বা তার বেশি গোল করল জার্মানির ক্লাবটি। পাঁচ ম্যাচের সবকটিতে জেতা বায়ার্নের পয়েন্ট ১৫। দুইয়ে থাকা টটেনহ্যামের পয়েন্ট ১০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ