Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

২০ রমজানের মধ্যে বোনাস ও বেতনের দাবিতে মানববন্ধন

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : ২০ রমজানের মধ্যে এক মাসের মূল বেতনের সমপরিমাণ  ঈদ বোনাস ও জুন মাসের পূর্ণ বেতনসহ সব বকেয়া পাওনা পরিশোধের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
ফতুল্লা বিসিক অঞ্চলে গতকাল বুধবার বিকাল চারটায় গার্মেন্ট  শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে অনুষ্ঠিত এ মানব বন্ধনে সভাপতিত্ব করেন জেলা কমিটির সংগঠনের এম, এ, শাহীন। বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, সহ-সভাপতি আব্দুল হাই শরিফ, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউঃ কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতম নেতা দুলাল সাহা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সভাপতি আব্দুস সালাম বাবুল, সহ-সাধারণ সম্পাদক দিলীপ দাস, আঞ্চলিক নেতা মোঃ রানা ও মোস্তাকিম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেনÑ পোশাক শ্রমিকদের শ্রমের ঘামে আজ দেশের অর্থনীতি শক্তিশালী হয়েছে আবার পোশাক কারখানার মালিকরা সস্তা শ্রমের উপর দাঁড়িয়ে তারা রাতারাতি হাজার কোটি টাকার মালিক হয়েছে। তারপরও শ্রমিকের বেতন-ভাতা প্রদানে নানা টালবাহানা করেন তারা। মাসের পর মাস বেতন বকেয়া রাখা মালিকদের অভ্যাসে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ রমজানের মধ্যে বোনাস ও বেতনের দাবিতে মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ