Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নেইমার ফেরায় মধুর সমস্যায় পিএসজি কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৫:৫৮ পিএম

প্রায় ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকার পর চোট কাটিয়ে ইতোমধ্যেই খেলায় ফিরেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। শুক্রবার (২২ নভেম্বর) লিগ ওয়ানের ম্যাচে লিঁলের বিপক্ষে প্রত্যাবর্তন হয়েছে এ ফুটবলারের।
চলতি মৌসুমে দুর্দান্ত খেলছে পিএসজি। দলের সেরা খেলোয়াড় নেইমার না থাকা স্বত্বেও দুর্দান্ত ফর্মে রয়েছে দলটি। নেইমারের অনুপস্থিতিতে নিজেদের প্রমাণ করেছেন এমবাপে, কাভানি, ডি মারিয়া ও এ মৌসুমে ধারে পিএসজিতে যোগ দেওয়া ইকার্দি।
আক্রমণভাগের ফুটবলারদের এমন ফর্মের কারণে মধুর সমস্যায় পড়েছেন পিএসজি কোচ টুখেল। সান্তিয়াগো বার্নাব্যুতে মঙ্গলবার ( ২৬ নভেম্বর) চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে শক্তিশালী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। নেইমার ফিরে আসায় একাদশ সাজানো নিয়ে হিমশিম খাচ্ছেন পিএসজি কোচ।
রিয়ালের মুখোমুখি হওয়ার আগে নেইমারকে অবশ্য শুরুর একাদশে না রাখার পরামর্শ দিয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। নেইমারের পরিবর্তে তারা ডি মারিকে খেলানোর ব্যাপারে মত দিয়েছে। অবশ্য এ মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা ডি মারিয়ার জোড়া গোলেই ঘরের মাঠে প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে হারিয়েছিল পিএসজি। এছাড়া ইনজুরির সঙ্গে লড়াই করা নেইমারও বড় ম্যাচের জন্য তৈরি কিনা সেটাও কোচের ভাবনার বিষয়।
অন্যদিকে টুখেল যদি নেইমার, কাভানি, ডি মারিয়া, এমবাপে ও ইকার্দিকে নিয়ে একাদশ সাজাতে চান তবে তাকে তার প্রিয় ফর্মেশন ৪-৩-৩ ভাঙতে হবে। এছাড়া নেইমার ও ডি মারিয়াকে নিয়ে একাদশ সাজাতে চাইলে বসিয়ে রাখতে হবে কাভানিকে। আবার কাভানিকে খেলাতে চাইলে বসাতে হবে ইকার্দিকে। এখন দেখার বিষয় পিএসজি কোচ এ মধুর সমস্যা কীভাবে সামলান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ